ফিটনেস নিয়ে শিষ্যদের সতর্ক করলেন সুলশার

151

ম্যানচেস্টার (ইউকে), ১২ মে ২০১৯ (বাসস/এএফপি) : ফিটনেসে কোন প্রকার সমস্যা থাকলে ক্লাবের মৌসুম পূর্ব দলে সুযোগ হারাতে হবে বলে শিষ্যদের সতর্ক করে দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার।
গত ডিসেম্বরে দায়িত্ব নেয়ার পর থেকেই খেলোয়াড়দের ফিটনেসের মান নিয়ে বার বার হতাশা ব্যক্ত করে আসছেন সুলশার। প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকার শীর্ষ দলগুলোর সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে আনতে হলে নিজ শিষ্যদের ফিটনেসও প্রতিপক্ষ খেলোয়াড়দের পর্যায়ে নিয়ে আসতে হবে বলে মনে করেন সুলশার। কারণ তার প্রধান লক্ষ্য পরবর্তী মৌসুমে ক্লাবটিকে শীর্ষে নিয়ে যাওয়া।
আজ (রোববার) লীগের শেষ ম্যাচে মাঠে নামার আগে তালিকার শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৯ পয়েন্টে পিছিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে পরবর্তী মৌসুমে দলকে শিরোপার লড়াইয়ে টিকিয়ে রাখার জন্যই সুলশার তার খেলোয়াড়দের ফিটনেসের উপর বেশি জোর দিয়েছেন।
কোচের মতে দলীয় উন্নতির মূল চাবিকাঠি হচ্ছে শুরুতেই সাফল্য পাওয়া । এ কারণেই ১ জুলাই থেকে মৌসুম পূর্ব অনুশীলনেই খেলোয়াড়দের প্রত্যাবর্তন চান সুলশার। যাতে করে তাদের একটি ভাল অবয়ব দেয়া যায়।
আগামী জুলাইয়ে মৌসুম পুর্ব সফরে বেরুবে ইউনাইটেড। এ সময় অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর ও চীন সফরের সূচি রয়েছে তাদের। তবে তাদেরকে আগামী মৌসুমের ইউরোপা লীগের দ্বিতীয় ধাপের বাছাইপর্বে খেলতে বাধ্য করা হলে ওই সূচির পরিবর্তন ঘটতে পারে।