বাসস দেশ-৭ : বন্দীদের পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : আইজি প্রিজন

208

বাসস দেশ-৭
অপরাধী-পূনর্বাসন
বন্দীদের পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : আইজি প্রিজন
গাজীপুর, ১২ মে, ২০১৯ (বাসস) : কারাগারে বন্দিদের চরিত্র সংশোধন করে সমাজে পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা আজ কাশিমপুর কারা কমপ্লেক্স মাঠে ১১তম ডেপুটি জেলার ও ৫৫তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, ‘কারাগারে নিরাপত্তা বিধানের পাশাপাশি বন্দীদের মানবিক আচরণ প্রদর্শন ও প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে তাদের চরিত্র সংশোধন করে সমাজে পুনর্বাসনের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
কর্মকর্তা ও কারারক্ষীদের উদ্দেশ্যে তিনি বলেন, কারাভ্যন্তরে জঙ্গি ও সন্ত্রাসীরা যাতে কোনোভাবে সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সর্তক থাকতে হবে।
আইজি প্রিজন বলেন, বন্দীদের শ্রমের উৎপাদিত পণ্যের আয়ের অর্ধেক তাদের দেয়ার কাজ শুরু হয়েছে। এছাড়া তাদের হস্তশিল্প সামগ্রী এখন কাশিমপুর কারা প্রাঙ্গণের পাশাপাশি সারাদেশের কারাগারগুলোতে বিক্রি করা হচ্ছে।
কারা উপ-মহাপরিদর্শক মো. বজলুর রশীদ এবং কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালাসহ জেল সুপার ও জেলারবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৫১০/এমএবি