বাসস ক্রীড়া-১৩ : শ্রীলংকার এক বিশ্লেষককে অভিযুক্ত করেছে আইসিসি

340

বাসস ক্রীড়া-১৩
আইসিসি-ঘুষ
শ্রীলংকার এক বিশ্লেষককে অভিযুক্ত করেছে আইসিসি
কলম্বো, ১১মে, ২০১৯ (বাসস/এএফপি) : ঘুষ দেয়ার চেস্টার অভিযোগে শ্রীলংকার এক বিশ্লেষককে অভিযুক্ত করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।
আইসিসির পক্ষ থেকে আজ (শনিবার) জানানো হয়েছে, একটি আন্তর্জাতিক ম্যাচে প্রভাব খাটাতে শ্রীলংকার ক্রীড়া মন্ত্রীকে ঘুষ দিতে চেষ্টার অভিযোগে দেশটির এক বিশ্লেষকের বিরুদ্ধে তারা অভিযোগ এনেছে।
গত জানুয়ারীতে দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো অভিযোগ করেন, শ্রীলংকা ক্রিকেটের এক কর্মকর্তা জাতীয় দল পরিবর্তনে প্রভাব খাটাতে তাকে ঘুষ দিতে চেয়েছে। তার এমন অভিযোগের পর জাতীয় দলের বিশ্লেষক সনত সুন্দরার বিপক্ষে এ পদক্ষেপ গ্রহণ করা হলো।
ফার্নান্দো বলেন, ‘সাম্প্রতিক সময়েও একইভাবে কেউ একজন আমাকে ঘুষ দিতে চেষ্টা করেছে।’ প্রস্তাবকারীর নাম উল্লেখ না করে তিনি বলেন, ‘কতিপয় খেলোয়াড়কে দলে নিতে আমাকে এ প্রস্তাব দেয়া হয়েছিল। বিষয়টি আমি আইসিসিকে জানিয়েছি।’
ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, জয়াসুন্দরার বিপক্ষে দুইটি অভিযোগ আনা হয়েছে এবং জবাব দিতে তাকে দুই সপ্তাহ সময় দেয়া হয়েছে।
সাম্প্রতিক সময়ে নানা কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে শ্রীলংকা ক্রিকেট। মাত্র এক দিন আগেই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে দেশটির সাবেক দুই টেস্ট খেলোয়াড় নুয়ান জয়সা এবং আবিস্কা গুনাবর্দেনের বিপক্ষে অভিযোগ আনা হয়েছে।
দুর্নীতি বিরোধী সংস্থাকে সাহায্য না করার কারণে গত ফেব্রুয়ারীতে লংকান দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক সনথ জয়সুরিয়াকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।
দুর্নীতির অভিযোগে গত মাসে দেশটির সাবেক ফাস্ট বোলার দিলহারা লোকুহেটিগকে নিষিদ্ধ করা হয়েছে।
বাসস/এএফপি/স্বব/১৯৫০/মোজা/এএমটি