বাসস দেশ-২১ : শিক্ষার্থীর শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজন : শ্রম প্রতিমন্ত্রী

326

বাসস দেশ-২১
শ্রম-প্রতিমন্ত্রী-পুরস্কার-বিতরণ
শিক্ষার্থীর শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজন : শ্রম প্রতিমন্ত্রী
খুলনা, ১১ মে, ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীর শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজন।
তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে একটি দেশ বিশ্বের কাছে পরিচিত হয়ে উঠতে পারে। আন্তর্জাতিকভাবে খেলাধুলায় আমাদের ছেলেমেয়েরা সুনামের সাথে কৃতিত্ব অর্জন করছে।
আজ শনিবার বিকালে খুলনার দৌলতপুর সরকারি বিএল কলেজ আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকার শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতি বেশ নজর দিচ্ছে। সকল শিক্ষার্থীর সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরও দায়বদ্ধতা রয়েছে। শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। সরকার মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার চেষ্টা করছে।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধু ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখে ছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে হত্যার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল। চক্রান্তকারীদের সেই চেষ্টা সফল হয়নি। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্ম আজ জানতে পারছে।
দৌলতপুর সরকারি বিএল কলেজের অধ্যক্ষ অধ্যাপক কেএম আলমগীর হোসেন পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শরীফ আতিকুজ্জামানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী বিজয়ী এবং রানার আপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন।
সন্ধ্যায় প্রতিমন্ত্রী দৌলতপুর থানা আওয়ামী লীগের নতুন কমিটির পরিচিত সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৯৩৮/এইচএন