ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করার জন্য যা যা করা দরকার সব করেছে বিএনপি : হানিফ

631

চট্টগ্রাম, ১১ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করার জন্য যা যা করা দরকার সব করেছে বিএনপি।
বিএনপি’র রাজনীতিকে ধ্বংসাত্মক অভিহিত করে তিনি বলেন, ক্ষমতায় থাকার সময় দেশকে তারা অন্ধকারে নিয়ে গেছে। স্বাধীন বাংলাদেশে সশস্ত্র অবস্থায় রাজপথে সন্ত্রাসীরা মিছিল করেছিল।
হানিফ বলেন, ‘আপনাদের মনে আছে, ২০০৪ সালে রাজশাহীতে বাংলা ভাইয়ের নেতৃত্বে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মিছিল-শোডাউন করা হয়েছিল। আমরা অবাক হয়ে গেলাম। একটি স্বাধীন রাষ্ট্রে একটি সন্ত্রাসী বাহিনী কিভাবে অস্ত্র নিয়ে মিছিল করে ? এ ঘটনার পর রাষ্ট্রের অস্তিত্ব থাকে কোথায় ?’
তিনি আজ দুপুরে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ীতে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের পরিচালনায় সভায় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার সাংসদ এবং সংরক্ষিত নারী সাংসদবৃন্দ উপস্থিত ছিলেন।
হানিফ বলেন, বাংলাদেশ এখন সারা পৃথিবীর কাছে সম্ভাবনাময়, উদিয়মান একটি দেশ। আজকে দেশের মাথাপিছু আয় ১৯শ’ ডলার ছাড়িয়ে গেছে। সকল সেক্টরে যখন উন্নয়ন হচ্ছে তখন বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, জামায়াতকে নিয়ে। তবে তাদের ষড়যন্ত্র সফল হবে না উল্লেখ করে তিনি বলেন, তাদের চোখে পানি আসা শুরু হয়েছে, পানি আরো আসবে।’
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিতে কোনো আদর্শ নেই। তারা ক্ষমতার উচ্ছিষ্ট, ভাড়া করা নেতাদের নিয়ে দল প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। তাদের ঐক্যফ্রন্টে ঐক্য নেই। ঐক্যফ্রন্টও এখন ভেঙে যাচ্ছে।
তিনি বলেন, ‘আমরা পরপর তিনবার ক্ষমতায়। আমাদেরকে জনগণ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছে। অনেক উন্নয়ন করেও অনেক নেতা জনপ্রিয় হতে পারেননি। এর কারণ হচ্ছে, সে নেতার সাথে তৃণমূলের সম্পর্ক নেই।’
হাছান মাহমুদ নেতাকর্মীদের বিনয়ী হওয়ার আহবান জানিয়ে বলেন, ‘ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। বিনয় মানুষকে মহান করে। বিনয়ী মানুষকে সবাই ভালোবাসে। ঔদ্ধত্য মানুষ পছন্দ করে না। আমাদের নেতকর্মীদের মাঝে যেন উদ্ধত আচরণ না থাকে, সেজন্য এই সভা থেকে একটি বার্তা দেওয়া প্রয়োজন।’