বাসস ক্রীড়া-১১ : ইংল্যান্ডের বিশ্বকাপ দলে চোখ ভিন্সের

180

বাসস ক্রীড়া-১১
ভিন্স-বিশ্বকাপ
ইংল্যান্ডের বিশ্বকাপ দলে চোখ ভিন্সের
লন্ডন, ১১ মে, ২০১৯ (বাসস/এএফপি) : মাদকের অভিযোগে এ্যালেক্স হেলসের বাদ পড়ার সুযোগটি কাজে লাগিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নেয়ার আশা করছেন জেমস ভিন্স।
সখের বশে মাদক গ্রহণের অভিযোগ ওঠায় নাটকীয়ভাবে ইংল্যান্ড বিশ্বকাপ দল থেকে হেলস বাদ পড়ার পর ৫০ ওভারের এ মেগা ইভেন্টে সুযোগ পেতে পারেন ইনফর্ম ব্যাটসম্যান হ্যাম্পশায়ারের ভিন্স।
পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের বাকি চার ওয়ানডের জন্য ইংল্যান্ড দলে জায়গা পেয়েছেন ২৮ বছর বয়সী এ ব্যাটসম্যান।
হেলসের বিষয়ে ভিন্স বলেন, ‘আমি মনে করি না তিনি থাকলে আমি এখানে আসার সুযোগ পেতাম। আমি তার অবস্থানের বিষয়ে খুব বেশি কিছু বলতে চাই না। তবে এটা আমাকে একটা সুযোগ করে দিয়েছে।’
‘দলে ফিরে আসাটা অনেক বড় কিছু এবং আমি বিশ্বকাপ দলে জায়গা করে নিতে চাই।’
ওভালে ৩০মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড। তার সাত দিন আগে ২৩ মে পর্যন্ত দল চূড়ান্ত করার সুযোগ পাবে স্বাগতিকরা।
পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে ভেসে যাওয়ায় প্রধান নির্বাচক এড স্মিথ ও প্রধান কোচ ট্রেভর বেলিসকে সন্তুষ্ট করার সুযোগটি ইতোমধ্যেই ভিন্সের হাতছাড়া হয়ে গেছে। বৃষ্টির কারণে বুধবার ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাওয়ার আগে ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৮০ রান তুলেছিল পাকিস্তান। যে কারণে ভিন্স এবং তার সতীর্থ জোন ডেনলিও নিজের কারিশমা দেখানোর সুযোগ থেকে বঞ্চিত হন।
পেস বোলার জোফরা আর্চার দুই মেডেন ওভার এবং এক উইকেট শিকারের মাধ্যমে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার দাবীটি আরো জোড়ালো করেছেন। দলে সুযোগ পেতে প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি স্বীকার করলেন ভিন্স।
ভিন্স বলেন, ‘এই মুহূর্তে আর্চার বিশ্বকাপ দলে নেই। সুতরাং আমার ধারণা সেখানে কিছু বিকল্প আছে এবং দলে ভিন্নধর্মী কয়েকটি পজিশন এখনো খালি আছে। আমি বিষয়টি নিয়ে খুব বেশি ভাবছি না এবং যেহেতু আমি এ সিরিজে (পাকিস্তান) একটা সুযোগ পেয়েছি, নিজের অবস্থান পাকা করতে সর্বোচ্চ চেষ্টা করব। তারা তাৎপর্যপূর্ণ ক্রিকেট খেলে আসছে এবং যেহেতু এটা বিশ্বের শীর্ষ দল তাই সুযোগ পাওয়াটা কঠিন।’
এদিকে ওপেনার জেসন রয় পিঠে ইনজুরি থেকে সুস্থ হয়ে ফিরেছেন। তাই দলে নিজের অবস্থান সম্পর্কে নিশ্চিত নন ভিন্স।
বাসস/এএফপি/স্বব/১৬৫৫/মোজা/নীহা