বাসস ক্রীড়া-৫ : দূরন্ত দিল্লিকে বিদায় দিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাই

208

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-আইপিএল
দূরন্ত দিল্লিকে বিদায় দিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাই
বিশাখাপত্তম, ১১ মে ২০১৯ (বাসস) : পুরো আসর জুড়েই দূর্দান্ত পারফরমেন্স করা দিল্লি ক্যাপিটালসকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কোয়ালিফাইয়ার-২ থেকেই বিদায় করে দিলো চেন্নাই সুপার কিংস। গতরাতে কোয়ালিফাইয়ার-২’এর ম্যাচে চেন্নাই ৬ উইকেটে হারিয়েছে দিল্লিকে। ফলে আগামীকালের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই।
বিশাখাপত্তমে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় চেন্নাই। ব্যাট হাতে সুবিধা করতে পারেনি দিল্লির ব্যাটসম্যানরা। চেন্নাইয়ের বোলারদের আটসাট বোলিং-এ ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান করে দিল্লি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ইনফর্ম ঋসভ পান্থ। তার ২৫ বলের ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া নিউজিল্যান্ডের কলিন মুনরো ২৪ বলে ২৭, ওপেনার শিখর ধাওয়ান ১৪ বলে ১৮ ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১৮ বলে ১৩ রান করেন। চেন্নাইয়ের দীপক চাহার-হরভজন সিং-রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।
ফাইনাল নিশ্চিতের জন্য ১৪৮ রানের টার্গেটে উড়ন্ত সূচনাই করেন চেন্নাইয়ের দুই বিদেশী খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ও অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। ৬২ বলে ৮১ রানের জুটি গড়েন তারা। দলীয় ৮১ রানে এই জুটি ভাঙ্গে। ৭টি চার ও ১টি ছক্কায় ৩৯ বলে ৫০ রান করে থামেন ডু-প্লেসিস।
হাফ-সেঞ্চুরি তুলে থামেন ওয়াটসনও। ৩টি চার ও ৪টি ছক্কায় ৩২ বলে ৫০ রান করেন ওয়াটসন। দলীয় ১০৯ রানে দুই ওপেনার বিদায় নিলেও, জয় পেতে কষ্ট করতে হয়নি চেন্নাইকে। সুরেশ রায়না ১১ ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৯ রান করে আউট হন। তবে এক প্রান্ত আগলে ঠান্ডা মাথায় ৩টি চারে ২০ বলে অপরাজিত ২০ রান করে চেন্নাইয়ের জয় নিশ্চিত করেন আম্বাতি রাইদু। ম্যাচ সেরা হয়েছেন ডু-প্লেসিস।
বাসস/এএমটি/১১০০/নীহা