বাংলাদেশে বিনিয়োগে প্রবাসীদের আরো এগিয়ে আসার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

423

সিলেট, ১০ মে, ২০১৯ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সরকারের উদ্যোগের পাশাপাশি বিনিয়োগে প্রবাসীদের আরো এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘সরকারের উদ্যোগের পাশাপাশি প্রবাসীরা বাংলাদেশের উন্নয়নে এগিয়ে আসছেন। বাংলাদেশে বিনিয়োগে প্রবাসীরা আরো এগিয়ে আসবেন এই প্রত্যাশা করি।’
যুক্তরাজ্যভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা ক্যাপ ফাউন্ডেশন-এর উদ্যোগে মাহে রমজান উপলক্ষে সিলেটের সুনামগঞ্জ এলাকার গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী।
গ্রামীণ জনকল্যাণ সংসদ ও বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জামিল চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, ক্যাপ ফাউন্ডেশন-এর সিইও আব্দুল নূর, ট্রাস্টি আলম রুফ, বাংলাদেশ অংশের ফাইনান্স এন্ড অফিস ম্যানেজমেন্ট জুয়েল মিয়া এ সময় উপস্থিত ছিলেন।
পররাষ্ট্রমন্ত্রী এ সময় গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রবাসীদের কোন কর্মকান্ড যাতে নিজের দেশের দুর্নাম সৃষ্টি না করে সে বিষয়েও খেয়াল রাখার আহ্বান জানান।
শামিমার সঙ্গে বাংলাদেশের কোন সম্পর্ক নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইএস-এ যোগ দেওয়া শামিমা কখনো বাংলাদেশের নাগরিক ছিল না। শামিমা বেগম ও তার মা-বাবা বৃটিশ নাগরিক।
মন্ত্রী আরো বলেন, শামিমার জন্ম হয়েছে যুক্তরাজ্যে। সেখানেই বড় হয়েছে এবং লেখাপড়া করেছে। সে কখনো বাংলাদেশের নাগরিকত্ব চায়নি।