বাসস ক্রীড়া-৯ : স্মিথ-ম্যাক্সওয়েলের ব্যাটিং দৃঢ়তায় শেষ ম্যাচ জিতলো অস্ট্রেলিয়া

150

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ওয়ানডে
স্মিথ-ম্যাক্সওয়েলের ব্যাটিং দৃঢ়তায় শেষ ম্যাচ জিতলো অস্ট্রেলিয়া
ব্রিসবেন, ১০ মে ২০১৯ (বাসস) : বিশ্বকাপে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে শেষ প্রস্তুতি ম্যাচে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের অপরাজিত ৯১ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৪৮ বলে ঝড়ো গতির ৭০ রানের সুবাদে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে বৃষ্টি আইনে ১৬ রানে জিতলো অস্ট্রেলিয়া একাদশ।
টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় নিউজিল্যান্ড। উইল ইয়ং-এর ১০৮ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় ১১১ রানের সুবাদে ৯ উইকেটে ২৮৬ রানের সংগ্রহ পায় কিউইরা। বল হাতে ৩২ রানে ৪ উইকেট নেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। জবাবে ১৩৭ রানে ৪ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া।
তবে পঞ্চম উইকেটে দারুন এক জুটি গড়েন স্মিথ ও ম্যাক্সওয়েল। ১০৪ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে মারমুখী মেজাজে ছিলেন ম্যাক্সওয়েল। ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৮ বলে ৭০ রান করেন তিনি। তবে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার পণ করেছিলেন তিন নম্বরে ব্যাট হাতে নামা স্মিথ। তাই এক প্রান্ত আগলে রেখেছিলেন তিনি।
৪৪ ওভারে ৫ উইকেটে ২৪৮ রান তুলে ম্যাচ জয়ের পথেই ছিলো অস্ট্রেলিয়া। কিন্তু এরপর বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। পরে বৃষ্টি আইনে অস্ট্রেলিয়াকে জয়ী ঘোষনা করা হয়। ১০টি চারে ১০৮ বলে অপরাজিত ৯১ রান করেন স্মিথ।
সিরিজের আগের দু’ইনিংসে অপরাজিত ৮৯ ও ২২ রান করেছিলেন স্মিথ। তবে এই তিন ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি ওয়ার্নার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১২ ম্যাচে ৬৯২ রান করা ওয়ার্নার এই সিরিজে করেন ৩৯, ০ ও ২।
বাসস/এএমটি/১৮১৮/স্বব