বরিশালে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ফোকাস গ্রুফ ডিসকাশন ও সমঝোতা স্মারক স্মাক্ষরিত

389

বরিশাল, ১০ মে, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের সঠিক বাস্তবায়নে গণ-মাধ্যমের অংশ গ্রহণ জোরদার করতে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এবং বরিশাল থেকে প্রকাশিত দৈনিক শাহনামা পত্রিকার মধ্যে এক ফোকাস গ্রুফ ডিসকাশন এবং সমঝোতা স্মারক স্মাক্ষরিত হয়েছে।
এ উপলক্ষে আজ নগরীর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক শাহনামা পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমঝোতা স্মারক স্মাক্ষরিত এবং ফোকাস গ্রুফ ডিসকাশন সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠান শেষে বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এ সমঝোতা স্মারকে বরিশাল থেকে প্রকাশিত দৈনিক শাহনামা পত্রিকার পক্ষে পত্রিকার সম্পাদক কাজী আবুল কালাম আজাদ স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস (অতি: সচিব)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস. এম অজিয়র রহমান ও দৈনিক শাহনামা পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি অধ্যাপিকা শাহ শাজেদা। অনুষ্ঠানে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থ্াপনা পরিচালক ও প্রধান সম্পাদকের পক্ষে উপস্থিত ছিলেন বাসস-এর বিশেষ সংবাদদাতা ও বাসস পরিচালিত বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং কার্যক্রমের ফোকাল পয়েন্ট কর্মকর্তা মাহফুজা জেসমিন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস (অতি: সচিব) বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আমাদেরকে একসাথে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন, একটা সময় ছিল, আমাদের কথা বা কাজে কোন প্রকার কমতি ছিল না। যে কোন কাজে গড় পড়তা একটা কথা বলে দেয়া হতো। কিন্তু এখন বর্তমান সরকারের আমলে কথা এবং কাজে গাণিতিক ব্যাখ্যা দিতে হবে। যে কোন কাজে সুনির্দিষ্টি তথ্য বা ব্যাখ্যা দিতে হবে। আর এটাই হলো বর্তমান সরকারের বড় অর্জন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের উপর বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
এসময়ে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন দৈনিক শাহনামা পত্রিকার সাংবাদিক মামুনুর রসিদ, মোকলেসুর রহমান মনি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর জেলা প্রতিনিধি শুভব্রত দত্তসহ সাংবাদিকবৃন্দ।