মোহাম্মদপুর টাউনহল মার্কেটে ডিএনসিসি মেয়রের আকস্মিক পরিদর্শন

252

ঢাকা, ৯ মে, ২০১৯ (বাসস) : মোহাম্মদপুর টাউনহল মার্কেটের পিছনের রাস্তা থেকে দোকান সরিয়ে নেয়ার জন্য ২৪ ঘন্টা সময় দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল আছে কিনা তা পরিদর্শন করতে আজ মোহাম্মদপুর টাউনহল মার্কেট আকস্মিক পরিদর্শনকালে তিনি এ নির্দেশ দেন।
পরিদর্শনকালে টাউনহল মার্কেটের পিছনে ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন এবং তাৎক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
পরিদর্শনকালে মেয়র কয়েকটি মুদি দোকানে গিয়ে মূল্যতালিকা প্রকাশ্যে রাখা আছে কিনা যাচাই করেন। এ সময় মাংস ব্যবসায়ীদের কাছে দাম যাচাই করেন। একটি গরুর মাংসের দোকানের একপাশে ৫২৫ টাকা, অপর পাশে ৫৫০ টাকা দেখতে পেয়ে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) মীর নাহিদ আহসানকে আইনগত ব্যবস্থা নিতে বলেন।
পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র বলেন, এটা খুব দুঃখজনক যে, ফুটপাত ও রাস্তা দখল করে, সাধারণ মানুষকে কষ্ট দিয়ে ব্যবসায়ীরা ব্যবসা করছেন। এটা চলতে দেয়া যাবে না।
তিনি সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরগণকে নিয়ে অবিলম্বে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করা হবে বলে ঘোষণা দেন।
মেয়র ভেজালমুক্ত, সঠিক ওজনে এবং কম দামে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের আহবান জানিয়ে বলেন, ‘রমজান এবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকে সৎভাবে ব্যবসা করা উচিত। অসৎ ব্যবসায়ীদের বিবেক জাগ্রত হোক।’
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী উপস্থিত ছিলেন।