বাসস দেশ-১৭ : অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগমকে আজিমপুর কবরস্থানে দাফন

115

বাসস দেশ-১৭
রৌশন আরা-দাফন সম্পন্ন
অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগমকে আজিমপুর কবরস্থানে দাফন
ঢাকা, ৯ মে, ২০১৯ (বাসস) : কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগমকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।
আজ বাদ জোহর রাজারবাগ পুলিশ লাইনে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়।
এরআগে আজ সকাল ১০টায় রাজধানীর মগবাজার নয়াটোলা জামে মসজিদে তার প্রথম জানাজা এবং দুপুর ১২টায় মগবাজার ওয়্যারলেস জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, মরহুমার দীর্ঘদিনের সহকর্মীবৃন্দ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও সদস্যগণ এবং আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব তাঁর জানাজায় অংশ গ্রহণ করেন।
অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগমের মরদেহ আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে তার্কিশ এয়ারওয়েজের একটি বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা মিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করেন।
উল্লেখ্য, অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগম ৩ মে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নারী আর্মড পুলিশ ইউনিটের মেডেল প্যারেড উপলক্ষে গিয়েছিলেন। সেখানে স্থানীয় সময় রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। তাঁর বয়স ছিল ৫৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়েরর মাস্টার্স ডিগ্রী অর্জনের পর ১৯৮৮ সালের ফেব্রুয়ারিতে রওশন আরা বেগম পুলিশ বাহিনীতে যোগদান করেন।
১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত মুন্সীগঞ্জের এসপি হিসেবে তিনি সফলভাবে দায়িত্ব পালন করেন। পরে তিনি বিভিন্ন কমিশনে ডেপুটি কমিশনার, অতিরিক্ত কমিশনার এবং পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন। জঙ্গিদের গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার ও অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য তাকে দুইবার “ইন্সপেক্টর জেনারেল গুড সার্ভিসেস ব্যাজ” এ ভূষিত করা হয়েছিল।
বাসস/নিজস্ব/এফএইচ/১৬৪৫/কেএমকে