বাসস ক্রীড়া-৫ : এসি মিলানের কোচ হতে চান শেভচেঙ্কো

107

বাসস ক্রীড়া-৫
ফুটবল-কোচ
এসি মিলানের কোচ হতে চান শেভচেঙ্কো
মিলান, ৯ মে ২০১৯ (বাসস) : ভবিষ্যতে এসি মিলানের কোচের পদে নিজেকে দেখার আগ্রহ প্রকাশ করেছেন আন্দ্রি শেভচেঙ্কো। যদিও সাবেক সতীর্থ ও বর্তমানে মিলানের কোচ জেনারো গাত্তুসোর প্রতি তার পূর্ণ সমর্থন রয়েছে।
মিলানের হয়ে অন্যান্য আরো শিরোপার পাশাপাশি শেভচেঙ্কো সিরি-এ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন। ক্লাব ক্যারিয়ারে তিনি মিলানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। ৪২ বছর বয়সী শেভচেঙ্কো বর্তমানে তার জন্মস্থান ইউক্রেনের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে ভবিষ্যতে সুযোগ হলে সাবেক সতীর্থ গাত্তুসো, ফিলিপো ইনজাগি ও ক্লারেন্স সিডর্ফের মতই মিলানের কোচ হিসেবে দায়িত্ব পালন করতে চান।
এ সম্পর্কে স্থানীয় গণমাধ্যমে শেভচেঙ্কো বলেছেন, ‘মিলান এমন একটি ক্লাব যা আমার জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। যদিও এই মুহূর্তে আমি ইউক্রেন জাতীয় দল নিয়ে ব্যস্ত আছি এবং গাত্তুসো নিজের দায়িত্ব দারুনভাবে পালন করছে। তবে অবশ্যই একদিন আমি মিলানের কোচ হতে চাই। কারন এই ক্লাবটির সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। এখানকার মানুষ, সমর্থক সবই আমার পরিচিত।’
৫৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা আটলান্টার থেকে তিন পয়েন্ট পিছিয়ে মিলান বর্তমানে সিরি-এ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে না পারলে নিজের ভবিষ্যত নিয়ে বেশ শঙ্কার মধ্যেই পড়বেন গাত্তুসো। হাতে রয়েছে আর মাত্র তিনটি ম্যাচ।
বাসস/নীহা/১৪৫০/স্বব