বাসস দেশ-৩৭ : রংপুর চেম্বারের উদ্যোগে ২১টি স্বাস্থ্য সম্মত ইফতার বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

148

বাসস দেশ-৩৭
স্বাস্থ্যসম্মত-ইফতার-রংপুর
রংপুর চেম্বারের উদ্যোগে ২১টি স্বাস্থ্য সম্মত ইফতার বিক্রয় কেন্দ্রের উদ্বোধন
রংপুর, ৭ মে, ২০১৯ (বাসস) : রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (আরসিসিআই)-এর উদ্যোগে ও বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতির রংপুর জেলা শাখার সহযোগিতায় পবিত্র মাহে রমজানে রংপুর মহানগরীর বিভিন্ন স্বনামধন্য ২১টি হোটেল ও রেষ্টুরেন্টে স্বাস্থ্য সম্মত ইফতার বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষ্যে নগরীর ধাপ এলাকার ”কস্তুরী রেস্তোঁরা” প্রাঙ্গনে আজ মঙ্গলবার বিকেলে আয়োজিত এক অনুষ্ঠানে মাসব্যাপী কৃত্রিম রংহীন, সতেজ কাঁচামাল দ্বারা পরিচ্ছন্ন পরিবেশে তৈরিকৃত পরিস্কার ও স্বাস্থ্য সম্মত ইফতার সামগ্রী বিক্রয়ের জন্য কেদ্রেগুলো উদ্বোধন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান রংপুর চেম্বার ও রেস্তোঁরা মালিক সমিতি প্রত্যায়িত ২১ টি স্বাস্থ্য সম্মত ইফতার বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন।
রংপুর চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি মোজতোবা হোসেন রিপনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চেম্বারের পরিচালক ও অভ্যন্তরীণ বাণিজ্য ও দ্রব্যমূল্য নির্ধারণ, ভেন্ডর এনলিস্টমেন্ট ও ই-টেন্ডারিং বিষয়ক উপ-পরিষদ এর আহ্বায়ক মোঃ জুলফিকার আজিজ খাঁন ভুট্টু ও বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতির রংপুর জেলা শাখার সভাপতি মোঃ আব্দুল মজিদ খোকন।
আবু সুফিয়ান ব্যবসায়ীদেরকে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল-রেস্তোঁরা বন্ধ রাখা, ইফতার সামগ্রী তথা খাদ্যে ভেজাল মেশানো থেকে বিরত থাকা, ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি না করা, রাস্তা-ঘাট ও ফুটপাত দখল না করা এবং পারস্পরিক সম্প্রীতি ও সহমর্মিতা বজায় রাখার আহ্বান জানান। এছাড়া তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণ করার জন্য রংপুর চেম্বার ও রেস্তোঁরা মালিক সমিতিকে আন্তরিক ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে মোজতোবা হোসেন রিপন এ কার্যক্রমকে সুষ্ঠু ও সফলভাবে পরিচালনার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনার পাশাপাশি পবিত্র মাহে রমজানের পবিত্রতা বজায় রাখার আহ্বান জানান। এছাড়া তিনি পবিত্র মাহে রমজানে ভোগ্যপণ্যের মূল্য যাতে স্থিতিশীল ও সহনীয় পর্যায়ে থাকে সে ব্যাপারে সর্বস্তরের ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
রংপুর চেম্বার ও হোটেল রেস্তোঁরা মালিক সমিতি প্রত্যায়িত নগরীর বিভিন্ন এলাকায় অবস্তিত স্বাস্থ্য সম্মত ইফতার বিক্রয় কেন্দ্রগুলো হলো- সাফল্য হোটেল, নিউ স্টার হোটেল, সুপার স্টার হোটেল এন্ড রেস্তোঁরা, বৈশাখী হোটেল এন্ড রেস্তোঁরা, কস্তুরী রেস্তোঁরা, মহুয়া বিরিয়ানি, পারভেজ হোটেল ও রেস্তোঁরা, কারা ক্যান্টিন, খালেক হোটেল এন্ড রেস্তোঁরা, মৌবন হোটেল ও রেস্তোঁরা, ফাল্গুনি হোটেল ও রেস্তোঁরা, কুটুমবাড়ী রেস্তোঁরা, বাঁধন হোটেল এন্ড রেস্তোঁরা, শানু হোটেল এন্ড রেস্তোঁরা, রসগোল্লা, মিঠু হোটেল এন্ড রেস্তোঁরা, শাহীন হোটেল এন্ড রেস্তোঁরা, ভাই ভাই হোটেল এন্ড রেস্তোঁরা, শাহী হোটেল এন্ড রেস্তোঁরা, চাঁদনী হোটেল এন্ড রেস্তোঁরা এবং অহনা হোটেল।
অনুষ্ঠানে রংপুর চেম্বারের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতি নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/এম/আই/১৯৩০/আরজি