বাসস দেশ-২৪ : সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে : বিমানমন্ত্রী

678

বাসস দেশ-২৪
শাহজাহান কামাল-লক্ষ্মীপুর
সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে : বিমানমন্ত্রী
লক্ষ্মীপুর, ১১ জুন, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময়ে সকল ক্ষমতা থাকবে নির্বাচন কমিশনের কাছে। তিনি বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে সহায়ক হিসেবে কাজ করবে সরকার। নির্বাচন নিয়ে বিএনপি দেশে কোনো ধরণের অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে।’
সোমবার বিকালে সদর উপজেলার ভবানীগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। ঈদবস্ত্র বিতরণ উপলক্ষে ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ এ আলোচনাসভার আয়োজন করে।
এ কে এম শাহজাহান কামাল বলেন, বিএনপি গণতন্ত্র ও নির্বাচনে বিশ্বাস করে না। বিএনপির জন্ম হয়েছিল ক্যান্টনমেন্টে। জিয়াউর রহমান বন্দুকের নল দিয়ে হত্যা ও ক্যু করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল। সেই সময় স্বাধীনতা বিরোধী শক্তি ও জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করার মাধ্যমে বাংলার মাটিতে বিএনপি হত্যার রাজনীতি শুরু করে।
তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশ ও জনগণের ভাগ্যের উন্নয়ন করে সারাবিশ্বে প্রশংসিত হয়েছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বঙ্গবন্ধু স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপন করা হয়েছে। আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ করে যাচ্ছি।’ তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান।
মাদকের গডফাদারদের হুঁশিয়ারি দিয়ে শাহজাহান কামাল বলেন, মাদকের সাথে জড়িতদের নিশ্চুপ করে দেওয়া হবে। মাদক বিরোধী অভিযানকে সফল করতে প্রশাসনকে সহযোগিতা করতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।
আলোচনাসভায় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. শাজাহান আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিজন বিহারী ঘোষ, সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইবনে জিসাদ আল নাহিয়ান প্রমুখ।
লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ১২টি ইউনিয়ন ও পৌরসভায় মোট বিশ হাজার অসহায় দরিদ্র মানুষের মাঝে ঈদবস্ত্র হিসেবে শাড়ি ও লুঙ্গি বিতরণ কর্মসূচী গ্রহণ করেন মন্ত্রী শাহজাহান কামাল। তিনি আজ দিনব্যাপী সদর উপজেলার মান্দারী, কুশাখালী, তেওয়ারীগঞ্জ ও ভবানীগঞ্জ ইউনিয়ন সফর করে প্রায় চারহাজার অসহায় মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেন।
বাসস/সংবাদদাতা/এমকে/২০৩৮/কেএমকে