বাসস ক্রীড়া-১৫ : ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে নর্টির নাম প্রত্যাহার

137

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-বিশ্বকাপ
ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে নর্টির নাম প্রত্যাহার
জোহানেসবার্গ, ৭মে ২০১৯ (বাসস): ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার এনরিখ নর্টি। তার বদলি হিসেব দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার ক্রিস মরিস।
নেটে অনুশীলনকালে ডান হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পাওয়ায় মেগা এ ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন এ নতুন পেস সেনশেসন।
দক্ষিণ আফ্রিকা টিম ডাক্তার ড: মোহাম্মদ মুসাজি জানান, ২৫ বছর বয়সী এই পেসারের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে।
এক বিবৃতিতে মুসাজি বলেন, ‘সোমবার পোর্ট এলিজাবেথে অনুশীলনকালে এনরিখের ডান হাতের বুড়ো আঙ্গুলে চিড় ধরেছে। তাৎক্ষণিকভাবে তিনি একজন বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হন এবং হাতে অস্ত্রোপচার করান। তার পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আট সপ্তাহ সময় লাগবে। যে কারণে আসন্ন বিশ্বকাপে তিনি খেলতে পারছেন না।’
নর্টির পরিবর্তে দলে ডাকা হয়েছে অলরাউন্ডার মরিসকে। ২০১৮ সালের ফেব্রুয়ারীতে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ৩২ বছর বয়সী মরিস। তবে ব্যাট হাতে ভাল করার সক্ষমতায় তিনি হতে পারেন দলের ‘এক্স ফ্যাক্টর’।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাচক লিন্ডা জন্ডি বলেন, ‘ক্রিস সব সময়ই আমাদের পরিকল্পনায় ছিলেন এবং বল হাতে আমাদের পরবর্তী বিকল্প। তার বলে গতি আছে এবং ডেথ ওভারে তার বোলিং দক্ষতা যুক্তরাজ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
বাসস/স্বব/১৮১৫/মোজা/নীহা