বাসস দেশ-২৮ : বিএসটিআই’র অভিযান : রাজধানীর ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

124

বাসস দেশ-২৮
বিএসটিআই-মামলা
বিএসটিআই’র অভিযান : রাজধানীর ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
ঢাকা, ৭ মে, ২০১৯ (বাসস) : বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য উৎপাদন ও বাজারজাত করা এবং ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে আজ রাজধানীর ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
মঙ্গলবার জাতীয় নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মামলা করে।
বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮ অমান্য করে লাইসেন্স ব্যতীত মুড়ি, আইসক্রিম, মুগডাল, চিড়া ভাজা, ডালভাজা, ফুলক্রিম মিল্ক পাউডার, পাউরুটি, বিস্কুট, ম্যাংগো জুস (আমদানিকৃত), ফার্মেন্টেড মিল্ক (দই) উৎপাদন, আমদানি ও বাজারজাত করার অপরাধে মতিঝিলের অলিম্পিয়া বেকারি এন্ড কনফেকশনারি, মিউচুয়াল ডিপার্টমেন্টাল স্টোর, ডিসেন্ট পেস্টি সপ, নিউ ইউসুফ বেকারী, শাহজাহানপুরের বাবুল ডিপার্টমেন্টাল সুইটস এন্ড বেকারি, বনানীর গ্রীনল্যান্ড সার্ভিসেস লিমিটেডের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।
এছাড়া ওজন ও পরিমাপ মানদ- আইন, ২০১৮ লঙ্ঘন করে কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার গুলিস্তান এলাকার মেসার্স জাহাঙ্গীর এন্টারপ্রাইজ ও মেসার্স নিউ ব্রান্ড সপ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়।
এছাড়াও কাপ্তান বাজার এলাকার মেসার্স সুমাইয়া জেনারেল স্টোর এবং মেসার্স শামীম পেইন্ট হাউজ ডিয়ার ব্রান্ডের তারপিন তেল পণ্যের গায়ে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি উল্লেখ না করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৭৪০/-আসচৌ