বাজিস-৩ : কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদন্ড

167

বাজিস-৩
কুষ্টিয়া- যাবজ্জীবন কারাদন্ড
কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদন্ড
কুষ্টিয়া, ৭ মে, ২০১৯ (বাসস) : জেলার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকায় কৃষক ডাবলু হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
আজ মঙ্গলবার সকাল ১১ টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে ফৌজদারি দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় যাবজ্জীবন কারাদন্ড সাথে ২০ হাজার টাকা করে অর্থদন্ড এবং তা অনাদায়ে আরও ৬মাস করে সশ্রম কারাদন্ড প্রদান করেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ জুন সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকার গঙ্গা- কপোতাক্ষ সেচ প্রকল্পের খালের পাশ থেকে মো. ডাবলুর ক্ষত-বিক্ষত মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় নিহতের ভাই আতর আলী ৮জনকে আসামি কওে জেলার মিরপুর থানায় একটি হত্যা মামলা (মামলা নং- ০৫, ০৭/০৬/২০১০) দায়ের করেন।
এই মাকমলায় ২০১১ সালের ১৮ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এই রায় প্রদান করেন।
মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামিরা হলেন-১) জালাল প্রামানিক, পিতা- মকছেদ আলী প্রামানিক, ২) আতর আলী, পিতা-মৃত খেজের আলী বিশ্বাস, ৩) জামান হোসেন পিতা- মৃত গোলাম জিলানী, ৪) আসাদুল মোল্লা, পিতা- মো. আনছার আলী মোল্লা, ৫) রুবেল মালিথা, পিতা- মো. কেরামত মালিথা, ৬) আসলাম মালিথা, পিতা- মৃত রিফাজ উদ্দিন মালিথা ও ৭) মেহের আলী মালিথা, পিতা- মো. কেরামত আলী। এই মামলায় ইশারত বিশ^াস নামে এক আসামি আগেই মারা গেছেন।
বাসস/সংবাদদাতা/১৭৪৬/এমকে