ধর্মের নামে উগ্রবাদ ও জঙ্গীবাদকে প্রতিহত করা হবে : ধর্ম প্রতিমন্ত্রী

221

ঢাকা, ৭ মে, ২০১৯ (বাসস) : ধর্মের নামে উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গীবাদ একটি ঘৃন্য বিষয়। দেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই।সকলের সহযোগিতায় ধর্মীয় উগ্রবাদ সন্ত্রাস ও জঙ্গীবাদকে প্রতিহত করা হবে।
আজ রাজধানীর মোহাম্মদপুরে সিবিসিবি সেন্টারে খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে পালক-পুরোহিতগণের দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল¬াহ এ কথা বলেন।
‘সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে ধর্ম মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে এ কথা উল্লেখ তিনি বলেন, নিজে অন্যায় করব না, অন্য কাউকে অন্যায় করতে দেবনা।’ প্রতিমন্ত্রী তরুণ সমাজকে দেশ গড়ার সংগ্রামে উদ্বুদ্ধ এবং মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী লড়াইয়ে যুক্ত করতে পালক-পুরোহিতদের আহবান জানান।
খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল্লাহ বলেন, বঙ্গবন্ধু ১৯৪৭ সালে সকল ধর্মের অনুসারিদের জন্য বাসযোগ্য ও নিরাপদ একটি দেশের স্বপ্ন দেখেছিলেন এবং বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন, যেখানে সংবিধানের অন্যতম মূলনীতি হিসেবে ধর্ম নিরপেক্ষতাকে সংযোজন করেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়ার নতুন শ্লোগান হল, ধর্ম যার যার, উৎসব সবার- যা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবর্তন করেছেন।
খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান জুয়েল আরেংরের সভাপতিত্বে কর্মশালায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও, ট্রাস্টি উইলিয়াম প্রলয় সমদ্দার প্রমুখ অংশ নেন।