বাসস ক্রীড়া-১১ : হাসপাতাল ছেড়েছেন ক্যাসিয়াস

180

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ক্যাসিয়াস
হাসপাতাল ছেড়েছেন ক্যাসিয়াস
পোর্তো, ৭ মে ২০১৯ (বাসস) : স্প্যানিশ তারকা গোলরক্ষক ইকার ক্যাসিয়াস সোমবার পর্তুগালের হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরেছেন। পাঁচদিন আগে পোর্তোর হয়ে অনুশীলনের সময় বুকে ব্যাথা অনুভব করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে ভবিষ্যতে ফুটবলে ফিরবেন কিনা এসম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেননি রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষক।
২০০৫ সালে পোর্তোতে যোগ দিয়েছিলেন ৩৭ বছর বয়সী ক্যাসিয়াস। গত বুধবার অনুশীলনে হঠাৎ করেই বুকে প্রচন্ড ব্যথা অনুভব করায় সাথে সাথে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। হাতপাতাল থেকে ছাড়া পেয়ে ক্যাসিয়াস বলেছেন, ‘আমি এখন অনেক সুস্থবোধ করছি। আগামী অন্তত দুই সপ্তাহ আমাকে বিশ্রামে থাকতে হবে, এটা দুই মাসও হতে পারে। গুরুত্বপূর্ণ হচ্ছে আজ আমি এখানে দাঁড়িয়ে কথা বলতে পারছি। জানিনা ভবিষ্যত আমাকে কোথায় নিয়ে যায়।’
স্পেনের হয়ে ১৬৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ক্যাসিয়াস ২০১০ সালের বিশ্বকাপ ও দু’টি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ দলের সদস্য ছিলেন। রিয়াল মাদ্রিদের হয়ে তিনি ৭০০টি ম্যাচ খেলেছেন।
ক্যাসিয়াস আরো বলেন, সত্যি কথা হচ্ছে এই ধরনের বিষয় যে কারো সাথে যে কোন মুহূর্তেই হতে পারে। এটা বলে বোঝানো যাবে না। আমি সত্যিই সৌভাগ্যবান।
পর্তুগীজ লিগ টেবিলের শীর্ষে থাকা বেনফিকার থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে পোর্তো। হাতে রয়েছে আর দু’টি ম্যাচ। এছাড়া আগামী ২৫ মে পর্তুগীজ কাপ ফাইনালে পোর্তো স্পোর্টিং লিসবনের মোকাবেলা করবে।
চলতি মাসেই ৩৮ বছরে পা রাখতে যাওয়া ক্যাসিয়াস সম্প্রতী পোর্তোর সাথে এক বছরের চুক্তি বৃদ্ধি করেছেন।
বাসস/নীহা/১৭১০/মোজা/স্বব