বাসস দেশ-১০ : আইইবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

193

বাসস দেশ-১০
আইইবি-প্রতিষ্ঠাবার্ষিকী
আইইবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ঢাকা, ৭ মে, ২০১৯ (বাসস) : দেশের প্রকৌশলীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
প্রতিবছরের মত নানান আয়োজন আর উৎসবের মাধ্যমে সারাদেশের প্রকৌশলীরা এই দিনটিকে উদযাপন করেছেন। দিবসটিকে আইইবি ‘ইঞ্জিনিয়ার্স ডে’ হিসেবে প্রতি বছর পালন করে আসছে।
রাজধানীর রমনায় আইইবি প্রঙ্গণে আজ আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।
প্রতিষ্ঠানটির ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমে আইইবির সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় সঙ্গীত বাজানোর সাথে সাথে জাতীয় ও আইইবি’র পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে আইইবি প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে মৎস্য ভবন মোড় প্রদক্ষিণ করে আবার আইইবি প্রঙ্গনে এসে এক সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে শেষ হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, ‘আইইবি প্রতিষ্ঠার পর থেকে দেশের উন্নয়নে সরকারকে সব সময় সহযোগিতা করে আসছে। বর্তমানে আমাদের প্রকৌশলীরাই দেশের সব বড় বড় উন্নয়ন প্রকল্প দক্ষতার সঙ্গে পরিচালনা করছে।
এসময় উপস্থিত ছিলেন, আইইবির ভাইস- প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, প্রকৌশলী এস এম মনজরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, সহকারি সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী ওয়ালী উল্লা সিকদার ও সম্পাদক প্রকৌশলী শাহাদৎ হোসেন শীবলু।
বাসস/সবি/এমএসএইচ/১৪৪৫/আরজি