বাজিস-৩ : হবিগঞ্জে দরিদ্র ও অস্বচ্ছল ১৭ হাজার নারী ভিজিডি’র চাল পাচ্ছেন

118

বাজিস-৩
হবিগঞ্জ- ভিজিডি- চাল
হবিগঞ্জে দরিদ্র ও অস্বচ্ছল ১৭ হাজার নারী ভিজিডি’র চাল পাচ্ছেন
হবিগঞ্জ, ৬ মে ২০১৯ (বাসস) : জেলায় দরিদ্র ও অস্বচ্ছল পরিবারের ১৭ হাজার ২১৭ জন নারী প্রতিমাসে পাচ্ছেন ৩০ কেজি করে ভিজিডি’র চাল। আগামী দুই বছর ধরে তারা এ সুবিধা ভোগ করবেন।
আজ সোমবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুকসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আব্দুস সালাম জানান, হবিগঞ্জ জেলায় ১৭ হাজার ২১৭ জন নারী দুইবছর ধরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবেন।
তিনি জানান, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে বিতরণকৃত কার্ডের মাধ্যমে তাদেরকে এ চাল প্রদান করা হচ্ছে। সোমবার লস্করপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ১৯০টি অস্বচ্ছল পরিবারের নারীকে ৩০ কেজি করে চাল প্রদান করা হয়। এছাড়াও পুরো জেলা জুড়ে ভিজিডি বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি আবু জাহির এমপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্রদের তিনবেলা খাবারের ব্যবস্থা করে দিচ্ছেন। দেশের একজন মানুষও ক্ষুধার্থ থাকবে না-এটাই তিনি চান। সেজন্যই বছর জুড়ে অস্বচ্ছল লোকদের জন্য সহায়তা অব্যাহত রাখা হয়েছে।’
বাসস/সংবাদদাতা/১৮২৫/এমকে