সরকার সর্বোচ্চ সতর্ক থাকায় ঘূর্নিঝড় ফণীর আঘাতে ক্ষয়ক্ষতি কম হয়েছে : আমু

177

বরগুনা,৬ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকার সর্বোচ্চ সতর্ক থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষের পাশে দাড়ায়নি। ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ে কোন ধরনের প্রস্তুতি না থাকাতেই পাঁচ লাখেরও বেশি মানুষ মারা গিয়েছিল।
আমু আরো বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের বিপদে-আপদে পাশে দাড়ায়। মানুষের প্রয়োজনে সহায়তার হাত বাড়ায়।
আমির হোসেন আমু আজ জেলার পাথরঘাটা উপজেলার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শণে এসে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ কাযক্রম পর্যবেক্ষণ কালে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, বরগুনা ১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শমভু, বরগুনা ২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কমীরা উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের প্রতিনিধিদল উপজেলার চরদুয়ানি গ্রামের ঘরচাপায় নিহতদের বাড়িতে যান এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। তারা ক্ষতিগ্রস্ত ওই পরিবারকে ৪০ হাজার টাকার চেক ও ত্রান সামগ্রী প্রদান করেন।