বাসস দেশ-১০ : রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর

127

বাসস দেশ-১০
ধর্ম প্রতিমন্ত্রী-রমজান
রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর
ঢাকা, ৬ মে, ২০১৯ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে রমজানের পবিত্রতা রক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে রমজানের পবিত্রতা রক্ষার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ বিশেষ করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল মেশানো প্রতিরোধ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রম গ্রহণ ও জনজীবন সহজ করাসহ সার্বিক বিষয়ে পদক্ষেপ গ্রহণের কঠোর নির্দেশ প্রদান করেছেন।
তিনি বলেন, ‘ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন এবং প্রতিটি পাড়া মহল্লায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের রোজাদারদের রোজা পালন, পবিত্রতা রক্ষা, ধর্মীয় ভাবগাম্ভীর্য রক্ষার পরিবেশ সৃষ্টিসহ সার্বিক বিষয়ে সহযোগিতা প্রদানের নির্দেশ প্রদান করছি।’
র‌্যালিটি বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেট থেকে র‌্যালি শুরু হয়ে জিপিও, সচিবালয় হয়ে জাতীয় প্রেস ক্লাবে শেষ হয়।
র‌্যালিতে ভারপ্রাপ্ত ধর্মসচিব কাজী হাসান আহমেদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলামসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/১৬৫০/এসই