ইনসিগনের ৯৮ মিনিটের পেনাল্টিতে নাপোলির দ্বিতীয় স্থান নিশ্চিত

188

মিলান, ৬ মে ২০১৯ (বাসস) : পিছিয়ে থেকেও রোববার কাগলিয়ারিকে ২-১ গোলে পরাজিত কলে জুভেন্টাসের পরে সিরি-এ টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে নাপোলি। ম্যাচের ইনজুরি টাইমের আট মিনিটে লোরেনজো ইনসিগনে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন।
কার্লো আনচেলত্তির দল তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের থেকে ১০ পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে, হাতে রয়েছে তিনটি ম্যাচ। যদিও ইতোমধ্যেই অষ্টমবারের মত লিগ শিরোপা নিশ্চিত করা জুভেন্টাসের থেকে তারা ১৬ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে পিছিয়ে রয়েছে।
ম্যাচ শেষে আনচেলত্তি বলেছেন, ‘জুভেন্টাসের সাথে তাল মিলিয়ে চলা সত্যিই কঠিন। পার্থক্যটা বেশী হয়ে গিয়েছিল। কিন্তু তারপরেও দ্বিতীয় স্থানে থাকাটাও আমাদের স্বস্তি দিচ্ছে। আগামী মৌসুমে অবশ্যই আমরা আরো ভাল কিছু করার চেষ্টা করবো।’
নেপলসে প্রথমার্ধটা গোল শুণ্য থাকার পর স্বাগতিকরা হঠাৎ করেই ৬৩ মিনিটে পিছিয়ে পড়ে। লিওনার্দো পাভোলেত্তির শক্তিশালী শটে কাগলিয়ারি ম্যাচে এগিয়ে যায়। কিন্তু ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে দ্রিস মার্টেনস নাপোলিকে সমতায় ফেরান। ম্যাচের নাটকীয়তা তখনো বাকি ছিল। ইনজুরি টাইমের আট মিনিটে ফাওজি গুলামের ক্রসে আর্টার ইয়োনিতার হাতে বল লাগলে ভিএআর প্রযুক্তিতে তা নিশ্চিত হয়ে নাপোলিকে পেনাল্টি উপহার দেয়া হয়। স্পট কিক থেকে ইনসিগনে কোন ভুল করেননি। আর এই গোলেই টানা দ্বিতীয়বারের মত নাপোলির সিরি-এ লিগে দ্বিতীয় স্থান নিশ্চিত হয়।
নাপোলির হয়ে মার্টেনস এই নিয়ে লিগে ৮২টি গোল করলেন। ক্লাব কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনার থেকে যা এক গোল বেশী।
জুভেন্টাস আর নাপোলি আগামী মৌসুমে সিরি-এ লিগ থেকে শীর্ষ দুই দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করলো। তবে বাকি দুটি পজিশনের জন্য ছয় দলের মধ্যে এখনো লড়াই অব্যাহত রয়েছে।
পিছিয়ে পড়েও ল্যাৎসিওকে ৩-১ গোলে পরাজিত করে ইউরোপের শীর্ষ আসরে প্রথমবারের মত জায়গা করে নেবার লড়াইয়ে টিকে আছে চতুর্থ স্থানে থাকা আটলান্টা। জেনোয়ার সাথে ১-১ গোলে ড্র করে অবশ্য পয়েন্ট হারিয়েছে রোমা। ইন্টার মিলান উদিনেসের সাথে গোল শুন্য ড্র করেছে। ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান। এক পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে আটলান্টা। ৫৯ ও ৫৭ পয়েন্ট নিয়ে পরের দুটি অবস্থানে রয়েছে রোমা ও তুরিনো। এসি মিলান ও ল্যাজিওর সংগ্রহে আছে ৫৬ ও ৫৫ পয়েন্ট। জুভেন্টাসের সাথে গুরুত্বপূর্ণ শ্যাচে শুক্রবার ১-১ গোলে ড্র করে লড়াই টিকিয়ে রেখেছে তুরিনো।