বাসস দেশ-৩৪ : জনসংখ্যা বৃদ্ধির হার রোধে গণমাধ্যমের শক্তিশালী ভূমিকা রয়েছে

206

বাসস দেশ-৩৪
কর্মশালা-রংপুর
জনসংখ্যা বৃদ্ধির হার রোধে গণমাধ্যমের শক্তিশালী ভূমিকা রয়েছে
রংপুর, ৫ মে, ২০১৯ (বাসস) : আজ এখানে এক কর্মশালায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা ২০৩০ সাল নাগাদ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মাতৃ ও নবজাতকের মৃত্যুর হার কমিয়ে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে গণমাধ্যমের শক্তিশালী ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। নগরীর জেলা পরিবার পরিকল্পনা অফিসের সম্মেলন কক্ষে বাংলাদেশ পরিবার পরিকল্পনা, মাতত্ব, নবজাতক ও শিশু স্বাস্থ্য কর্মসূচির “সফল ও ভবিষ্যৎ চ্যালেঞ্জ” শীর্ষক এক কর্মশালায় তারা একথা বলেন।
পরিবার পরিকল্পনা অধিদফতররের মহাপরিচালকের তথ্য, শিক্ষা ও প্রণোদনা ইউনিট (আইইএম) জেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের জন্য এই কর্মশালার আয়োজন করে। জেলা পরিবার পরিকল্পনা বিভাগের (ডিএফপিডি) উপ পরিচালক ড. শেখ মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ড. আবু মো. জাকিরুল ইসলাম।
ডিএফপিডি’র সহকারি পরিচালক মোজাম্মেল হক জেলার ও রংপুর বিভাগের মাতৃত্ব, নবজাতক মৃত্যুর হার ও জনসংখ্যা বৃদ্ধি রোধে পরিবার পরিকল্পনা কার্যক্রমের সফলতার দিকগুলি তুলে ধরেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ পরিচালক (স্থানীয় সরকার) রুহুল আমিন মিয়া, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এটিএম নাজমুল হুদা ও রংপুর মাদার ও চাইল্ড ওয়েলফেয়ার সেন্টারের স্বাস্থ্য কর্মকর্তা ড. নবিউল হক।
বাসস/এমআই/অনু-এএএ/১৯৫০/কেএমকে