প্যালেসের কাছে হেরে প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হলো কার্ডিফ

213

কার্ডিফ, ৫ মে ২০১৯ (বাসস) : ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হয়ে গেছে কার্ডিফ সিটি।
মৌসুমের শেষ ম্যাচে জিততে পারলে নিল ওয়ারনকের দলের রেলিগেশন রক্ষা করার একটি সুযোগ ছিল। কিন্তু ঘরের মাঠ কার্ডিফ সিটি স্টেডিয়ামে প্যালেসের কাছে বিধ্বস্ত হয়ে সেই সুযোগ হাতছাড়া হয়ে গেছে। তলানির থেকে তৃতীয় স্থানে থাকা কার্ডিফ ব্রাইটনের থেকে চার পয়েন্ট পিছিয়ে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র একটি ম্যাচ। যে কারণে ইতোমধ্যেই রেলিগেটেড হয়ে যাওয়া হাডার্সফিল্ড ও ফুলহ্যামের সাথে আগামাী মৌসুমে দ্বিতীয় টায়ারে নেমে গেছে কার্ডিফ। গত মৌসুমেই প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছিল বুøবার্ডসরা। কিন্তু নিজেদের উন্নতি ধরে রাখতে পারলো না ওয়ারনক শিষ্যরা। লিগের গত ১১ ম্যাচে তাদের ভাগ্যে জুটেছে ৯টি পরাজয়।
রেলিগেশনের সাথে সাথে মৌসুমটা তাদের জন্য অন্যরকম এক বিষাদের হয়েই থাকবে। ওয়েলস থেকে স্ট্রাইকার এমিলিয়ানো সালা ক্লাবে যোগ দেবার উদ্দেশ্যে আসার সময় বিমান দুর্ঘাটনায় মর্মান্তিকভাবে নিহত হন। সেই দু:সহ স্মৃতি চিরদিনই কার্ডিফ সমর্থকদের মনে রয়ে যাবে।
ওয়ারনক বলেছেন, ‘খেলোয়াড়রা কঠোর পরিশ্রম করেছে। আজ আমরা আমাদের সীমাবদ্ধতা প্রমাণ করেছি, এজন্যই মূলত আমরা এই পজিশনে থেকে মৌসুম শেষ করছি। কিন্তু কার্ডিফ আবারো ফিরে আসবে বলে আমার বিশ্বাস। ক্লাবটি এখনো জীবিত আছে। এটাই মূল কথা। আমরা যা করেছি তাতে আমি সত্যিই গর্বিত। অনেকটা কাছাকাছি এসে আমরা রেলিগেশনে পড়েছি।’
ম্যাচের ২৮ মিনিটে আইভরি কোস্টের স্ট্রাইকার উইলফ্রিড জাহার গোলে এগিয়ে গিয়েছিল প্যালেস। ২০১৪ সালে কার্ডিফ থেকে ধারে প্যালেসে যোগ দিয়েছিলেন জাহা। ৩ মিনিট পর প্যালেস ডিফেন্ডার মার্টিন কেলির আত্মঘাতি গোলে সমতা ফেরায় কার্ডিফ। ৪০ মিনিটে চেলসি থেকে ধারে খেলতে আসা স্ট্রাইকার মিচি বাটশুয়াই আবারো প্যালেসকে লিড এনে দেন। ৭০ মিনিটে আন্দ্রোস টাউনসেন্ডের গোলে কার্ডিফের রেলিগেশন নিশ্চিত হয়। ম্যাচের শেষ মুহূর্তে রবি রেইডের গোলে কার্ডিফ শুধুমাত্র ব্যবধানই কমিয়েছে।