বাসস ক্রীড়া-৬ : রাজস্থানের স্বপ্ন ভঙ্গ; জয় দিয়ে শেষ করলো ব্যাঙ্গালুরু

164

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-আইপিএল
রাজস্থানের স্বপ্ন ভঙ্গ; জয় দিয়ে শেষ করলো ব্যাঙ্গালুরু
ব্যাঙ্গালুরু, ৫ মে ২০১৯ (বাসস) : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে খেলা হলো না রাজস্থান রয়্যালসের। দিল্লি ক্যাপিটালসের কাছে ৫ উইকেটে হেরে আশা ভঙ্গ হয় রাজস্থানের। ১৪ খেলায় ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রাজস্থান। সমানসংখ্যক ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি।
দিল্লিতে টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৫ রানের বেশি করতে পারেনি রাজস্থান। ছয় নম্বরে নামা রিয়ান পরাগ ৪টি চার ও ২টি ছক্কায় ৪৯ বলে সর্বোচ্চ ৫০ রান করেন। দিল্লির পক্ষে ইশান্ত শর্মা ও অমিত মিশ্র ৩টি করে উইকেট নেন।
জবাবে ঋসভ পান্থের ৩৮ বলে ২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৫৩ রানে ২৩ বল বাকী রেখেই জয় তুলে নেয় দিল্লি। ম্যাচ সেরা হন পান্থ।
প্লে-অফে খেলার আশা অনেক আগেই শেষ হয়ে গেলেও জয় দিয়ে এবারের আসর শেষ করলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দিনের শেষ ম্যাচে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ব্যাঙ্গালুরু ৪ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদকে। ১৪ খেলায় ১১ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে ব্যাঙ্গালুরু। ১২ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে হায়দারাবাদ।
ব্যাঙ্গালুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ব্যাঙ্গালুরু। অধিনায়ক কেন উইলিয়ামসনের অপরাজিত ৭০ রানের উপর ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করে হায়দারাবাদ। ৪৩ বল মোকাবেলা করে ৫টি চার ও ৪টি ছক্কা মারেন উইলিয়ামসন।
জবাবে ওয়েস্ট ইন্ডিজের শিমরোন হেটমায়ারের ৪৭ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় ৭৫ ও গুরকিরাত সিং-এর ৪৮ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৬৫ রানের কল্যাণে ৪ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালুরু। ম্যাচ সেরা হয়েছেন হেটমায়ার।
বাসস/এএমটি/১৬৪৫/মোজা/স্বব