বাসস দেশ-১৮ : রোগীর ছাড়পত্রের সাথে মেডিকেল সার্টিফিকেট দেয়ার নির্দেশ বিমান প্রতিমন্ত্রীর

195

বাসস দেশ-১৮
বিমান-প্রতিমন্ত্রী-নির্দেশ
রোগীর ছাড়পত্রের সাথে মেডিকেল সার্টিফিকেট দেয়ার নির্দেশ বিমান প্রতিমন্ত্রীর
হবিগঞ্জ, ৪ মে, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী রোগীর ছাড়পত্রের সাথে মেডিকেল সার্টিফিকেট দেয়ার জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
প্রতিমন্ত্রী এর পাশাপাশি যত দ্রুত সম্ভব ময়না তদন্ত এবং ভিসেরা রিপোর্ট দেয়ার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
শনিবার দুপুরে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রতিমন্ত্রী তাৎক্ষণিকভাবে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে এই নির্দেশ দেন।
মেডিকেল সার্টিফিকেট বিলম্বে পাওয়ায় বিচার এবং মামলার তদন্ত কাজে বিঘœ ঘটার অভিযোগের প্রেক্ষিতে প্রতিমন্ত্রী এই নির্দেশ দেন। বিষয়টি প্রতিমন্ত্রীর আকর্ষণ করেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী এবং হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান।
প্রতিমন্ত্রী আরও বলেন, হাসপাতালকে দালাল মুক্ত করতে হবে এবং হাসপাতাল কম্পাউন্ডে অ্যাম্বুলেন্স রাখা যাবে না। হাসপাতালের সামনে দোকানপাটও রাখা যাবে না।
তিনি হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের পরিস্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করে বলেন, পরিচ্ছন্নতা কর্মীরা যদি হাসপাতালকে পরিস্কার না রাখেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের কার্যক্রম বর্তমান নবনির্মিত আড়াইশ শয্যা ভবনে চলমান থাকায় নতুন ভবনে হাসপাতাল স্থানান্তর না হওয়ার বিষয়টি প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, যে দু’টি ফ্লোরে মেডিকেল কলেজের কার্যক্রম চলমান রয়েছে, সে দুটি বাদ দিয়ে অবশিষ্ট ৬টি ফ্লোরে শিগগিরই কার্যক্রম স্থানান্তর করা হবে।
হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, সিভিল সার্জন ডা. সুচীন্ত চৌধুরী, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতীন্দ্র চন্দ্্র দেব, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. নাসিমা খানম ইভা ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী।
বাসস/সংবাদদাতা/এমএন/১৭২০/-এসই