ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে চাঁদপুরের পদ্মা-মেঘনা উত্তাল বাঁধের ওপর আছড়ে পড়ছে ঢেউ

618

চাঁদপুর, ৩ মে, ২০১৯ (বাসস) : ফণী’র অগ্রভাগ বাংলাদেশে এরইমধ্যে প্রবেশ করেছে। মূল কেন্দ্র আসতে কিছুটা দেরি হলেও নদী অববাহিকা ও উপকূলীয় অঞ্চল হিসেবে চাঁদপুরের আকাশ কালো মেঘে ঢেকে গেছে। পাশাপাশি মাঝারি গতির বাতাসও বইছে।
এরমই মধ্যে সকাল সাড়ে ৯টার দিকে ‘ফণী’র প্রভাবে জেলা জুড়ে বৃষ্টি হয়েছে। চাঁদপুর আবহাওয়া বিভাগের রেকর্ড অনুযায়ী এ বৃষ্টিপাতের গড় ছিলো ২৫ মিলিমিটার।
মেঘনা যথেষ্ট উত্তাল রয়েছে। কয়েক ফুট উচ্চতায় ঢেউ এসে বাঁধের ওপর আছড়ে পড়ছে। ত্রিনদী মোহনা চাঁদপুর বড়স্টেশন মোলহেডে এমন দৃশ্য দেখা গেছে। আবহাওয়া বিভাগ বলছে পুরো আকাশ ছেঁয়ে ফেলবে শুক্রবার মধ্য রাত থেকে পরের দিন সকাল পর্যন্ত।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, শুক্রবার সকাল ১১টায় মেঘনা নদীতে চাঁদপুর-শরীয়তপুর গামী যাত্রীবাহী ট্রলার ও মাছ ধরার নৌকা আটক করা হয়েছে।
তিনি আরো জানান, পূর্ব প্রস্তুতি হিসেবে জেলা ও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা এবং ত্রাণ বিভাগের সকল কর্মচারীদের ছুটি বাতিলসহ চাঁদপুরে প্রস্তুত রয়েছে ৩১১টি আশ্রয় কেন্দ্রসহ সব প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসা ভবনসহ ১৪৫০টি আশ্রয় কেন্দ্র। ১১৭টি মেডিকেল টিম গঠন করে প্রস্তুত করা হয়েছে।
চাঁদপুরের জেলা আবহাওয়া বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ সোয়েব জানান, উপকূলীয় অঞ্চল হিসেবে চাঁদপুর এখনো ৬ নং সতর্ক সংকেতের আওতায় রয়েছে। আর নদী বন্দর হিসেবে ২ নং সতর্ক সংকেতের মধ্যে রয়েছে।