বাসস ক্রীড়া-৮ : লিভারপুলকে এখন প্রিমিয়ার লীগ শিরোপার সম্ভাবনা জাগিয়ে রাখতে হবে

353

লন্ডন, ৩ মে ২০১৯ (বাসস/এএফপি) : লিওনেল মেসির মাস্টার ক্লাস ফুটবলের কাছে চ্যাম্পিয়ন্স লীগে হার মানতে হয়েছে লিভারপুলকে। আর্জেন্টাইন সুপার স্টারের জোড়া গোলে সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচে তারা বার্সেলোনার কাছে হার মেনেছে ৩-০ গোলে। এখন ওই ক্ষত কাটিয়ে প্রিমিয়ার লীগে মনোযোগ দিতে হবে ইংলিশ জায়ান্টদের। ঘরোয়া ওই ফুটবল লীগে ম্যানচেস্টার সিটির সঙ্গে শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে সপ্তাহের শেষভাগের ম্যাচে অবশ্যই জয়লাভ করতে হবে রেডদের।
আগামীকাল শনিবার প্রিমিয়ার লীগের ম্যাচে নিউক্যাসলের মোকাবেলা করবে জার্গেন ক্লপের শিষ্যরা। দুই দিন পর পেপ গার্দিওলার সিটি প্রতিদ্বন্দ্বিতায় নামবে লিস্টার সিটির বিপক্ষে। যারা বর্তমানে লিভারপুলের চেয়ে এক পয়েন্টে এগিয়ে রয়েছে।
এই দুই দলের বাইরে শিরোপার দৌঁড় থেকে ছিঠকে পড়লেও প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকায় শীর্ষ চারে অবস্থান নিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে খেলার টিকিটের জন্য লড়ছে টটেনহ্যাম, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড।
এদিকে লীগের শেষ পর্যায়ে এসে রেলিগেশন জোন থেকে মুক্তি পাবার জন্য সংগ্রাম করছে কার্ডিফ সিটি। তারা আথিথেয়তা দিবে ক্রিস্ট্যাল প্যালেসকে। এই মুহুর্তে প্রিমিয়ার লীগে সুবিধাজনক অবস্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। সর্বশেষ ১২টি ম্যাচে টানা জয় নিয়ে দলটির সংগ্রহ বর্তমানে ৯২ পয়েন্ট। শিরোপা প্রতিদ্বন্দ্বিতায় থাকা লিভারপুলের চেয়ে এক পয়েন্ট বেশী। গোটা মৌসুম জুড়ে লিভারপুল শুধুমাত্র এক ম্যাচে পরাজিত হয়েছে।
তবে এই মুহুর্তে লিভারপুলের সাবেক কোচ রাফায়েল বেনিতেজ নিউক্যাসলের দায়িত্বে রয়েছেন। তাদের কাছে হেরে গেলে সিটির শিরোপা জয়ের পথটি একেবারেই উন্মুক্ত হয়ে যাবে। তবে জয়লাভ করতে পারলে সিটিকে টপকে ফের তালিকার শীর্ষে উঠে যাবে রেডসরা। সে ক্ষেত্রে পরবর্তী ৪৮ ঘন্টার জন্য চাপের মধ্যে রাখতে পারবে পেপ গার্দিওলার দলকে। সোমবার তারা মোকাবেলা করবে লিস্টার সিটিকে। যে দলটি আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে এখন বেশ ফুরফুরে মেজাজে রয়েছে।
বার্সেলোনার কাছে হারের প্রসঙ্গ টেনে লিভারপুলের ডিফেন্ডার ভিরজিল ফন ডিক বলেন, ‘আমরা মানষিকভাবে খুব একটা ক্ষতিগ্রস্ত হইনি বলেই আমি মনে করি। ওই ম্যাচটি বেশ কঠিন ছিল। তবে আমাদের সামনে এই মুহুর্তে বড় ম্যাচ অপেক্ষা করছে। কারণ এখনো আমরা শিরোপার দৌঁড়ে টিকে আছি। কোন গোল হজম না করে আমাদেরও একই দক্ষতা দেখাতে হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/-স্বব