বাসস ক্রীড়া-৩ : পেড্রোর গোলে ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ড্র করলো চেলসি

201

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ইউরোপা-চেলসি-ফ্রাঙ্কফুর্ট
পেড্রোর গোলে ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ড্র করলো চেলসি
ফ্রাঙ্কফুর্ট, ৩ মে ২০১৯ (বাসস/এএফপি) : পেড্রোর সমতাসুচক গোলে এ্যাওয়ে ম্যাচে এইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ড্র করতে সক্ষম হয়েছে চেলসি। বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপা লীগের সেমি-ফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র করার ফলে ফাইনালে খেলার সম্ভাবনা জাগিয়ে রাখল প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাবটি।
কমার্জব্যাংক এ্যারেনায় গোল পাওয়ার কারণে চেলসি কিছুটা হলেও সুবিধাজনক অবস্থানে রয়েছে। স্বাগতিক দর্শকদের আকুণ্ঠ সমর্থন পেয়ে নির্ভীক আন্ডারডগ ফ্রাঙ্কফুর্ট প্রথমার্ধের শুরুতেই গোল করে বিষ্ময়করভাবে এগিয়ে যায়। বিরতির আগমুহুর্ত পর্যন্ত ওই লীড তারা ধরেও রাখে। কিন্তু বিরতিতে যাবার মুহুর্তে গোল হজম করতে বাধ্য হয়।
দ্বিতীয়ার্ধে ফের গোল করে এগিয়ে যাবার জন্য আপ্রান চেস্টা করেছে এডি হুয়েটারের দল। তবে আর কোন গোল হয়নি। ফলে ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথম লেগের সেমি-ফাইনাল। এখন লন্ডনে আগামী বৃহস্পতিবারের ফিরতি লেগেই নির্ধারিত হবে ফাইনালিস্ট।
ম্যাচে এডেন হ্যাজার্ডের বিশ্রামও সবাইকে বিষ্মিত করেছে। এদিন তাকে বিশ্রামে রাখেন চেলসি কোচ মরিজিও সারি। যার খেসারত সুচনা লগ্নেই দিতে হয়েছে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে। ম্যাচের ২৩ মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ফিলিপ কসটিক । লুকা জভিচের নীচু ক্রসের বলটি গোলপোস্টের কিছুটা দূরে অবস্থান নেয়া এই ফুটবলার দর্শনীয় হেডের সাহায্যে জালে পাঠিয়ে দেন (১-০)। গোল দেয়ার পর আরো উজ্জীবিত হয়ে ম্যাচের নিয়ন্ত্রন নেয়ার চেস্টা করে ফ্রাঙ্কফুর্ট। মধ্য মাঠ থেকে সেবাস্তিয়ান রোডের সহায়তায় আক্রমনভাগের খেলোয়াড় জভিচ ও মিয়াট গ্যাসিনোভিচ সম্মিলিতভাবে চেস্টা করেন আরো গোলের সুযোগ সৃস্টির মাধ্যমে ব্যবধান বাড়িয়ে নিতে। তবে শেষ পর্যন্ত সফল হতে পারেননি তারা।
ধৈর্য্য ধারনের মাধ্যমে শেষ পর্যন্ত বিরতিতে যাবার আগেই গোলটি পরিশোধ করতে সক্ষম হয় সারির শিষ্যরা। ম্যাচের ৪৫ মিনিটে পেড্রোর গোলে সমতা ফিরে পায় চেলসি (১-১)। বিরতি থেকে ফিরে আসার পর অসহিষ্ণু হয়ে উঠে উভয় দলের খেলোয়াড়রা। এ সময় তাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা যেমন বেড়ে যায় তেমনি পেশি শক্তি ব্যবহারের প্রবনতাও বাড়তে থাকে। চেলসির মিডফিল্ডার জর্জিনহো রডের সঙ্গে বল দখলের চেস্টা করার সময় মাথায় আঘাত পান । যে কারণে ব্যান্ডেজ নিয়েই খেলতে হয় তাকে। তবে ওই অর্ধেও ফ্রাঙ্কফুর্টের খেলোয়াড়রা প্রতিদ্বন্দ্বিতায় এক কদম এগিয়ে ছিল। যদিও গোল করে এগিয়ে যাবার দারুন সুযোগটি পেয়েছিল সফরকারীরাই। ফ্রি কিক থেকে ডেভিড লুইজের শটের বলটি ফিরে এসেছে বার পোস্টে লেগে।
শেষ বাঁশি বাজার ১২ মিনিট আগে পেনাল্টি পাওয়ার একটি জোড়ালো দাবী উঠেছিল স্বাগতিক শিবির থেকে। যেটি শেষ পর্যন্ত আমলে নেননি রেফারি। ফিরতি লেগের সেমিফাইনাল খেলতে আগামী ৯ মে বৃহস্পতিবার স্টামফোর্ড ব্রিজ সফর করবে বুন্দেসলীগার ক্লাব ফ্রাঙ্কফুর্ট।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪০/স্বব