বাসস দেশ-৮ : ফণীর সম্ভাব্য আঘাত মোকাবেলায় সাতক্ষীরা জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

181

বাসস দেশ-৮
ফণী- সাতক্ষীরা
ফণীর সম্ভাব্য আঘাত মোকাবেলায় সাতক্ষীরা জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি
সাতক্ষীরা, ৩ মে, ২০১৯ ( বাসস) : ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাত মোকাবেলায় সাতক্ষীরা জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এরই মধ্যে দুর্যোগের সম্ভাব্য আঘাত হানার বিষয়ে জনগণকে আগাম সতর্ক করা হয়েছে।
জেলার তিনটি ঝুঁকিপূর্ণ উপজেলা শ্যামনগর, আশাশুনি এবং কালিগঞ্জে সব ধরণের প্রস্তুতি নিয়ে এরই মধ্যে কাজ শুরু হয়েছে। অপর চারটি উপজেলায়ও প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূলীয় বাসিন্দাদের নিরাপত্তা রক্ষায় মাইকিং করা হচ্ছে।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, জেলার ১৩৭ টি সরকারি সাইক্লোন সেন্টার এবং বেসরকারি পর্যায়ের আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ, মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, কমিউনিটি সেন্টার দুর্যোগ কবলিত জনগণের জন্য প্রস্তুত রাখা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে সাতক্ষীরাসহ খুলনার কয়েকটি জেলার জন্য বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া দফতর। জেলার ৩ টি ঝুঁকিপূর্ণ উপজেলা শ্যামনগর, আশাশুনি এবং কালিগঞ্জে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। উপকূলে লাল পতাকা উড়িয়ে সতর্কতা জারি করা হয়েছে। প্রস্তুত রয়েছে সাড়ে ৩ হাজার স্বেচ্ছাসেবক।
এদিকে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সাতক্ষীরায় বাতাসের গতিবেগ বাড়ছে। তীব্র দাবদাহের মধ্যে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে রয়েছে। মাঝে মাঝে আবহাওয়ায় গুমট ভাব পরিলক্ষিত হচ্ছে।
বাসস/সংবাদদাতা/কেসি/১৬৩০/-আসচৌ