বাসস দেশ-৪২ : কাল ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে

589

বাসস দেশ-৪২
প্রেস-ফ্রিডম ডে
কাল ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে
ঢাকা, ২ মে ২০১৯ (বাসস) : আগামীকাল ৩ মে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে। দিবসটি সামনে রেখে বিভিন্ন সাংবাদিক সংগঠন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
সাংবাদিকদের পেশাগত অধিকার ও নিরাপত্তার লক্ষ্যে জেলা-উপজেলায় সভা, সমাবেশ, র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এই উপলক্ষে আজ জাতীয় প্রেসক্লাবে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের (বিজেআরএফ) এক জরুরি সভায় ঘূর্ণিঝড় ফণীর কারণে রাজধানীতে আলোচনা অনুষ্ঠানসহ আগামীকাল যেসব কর্মসূচি নেয়া হয়েছিল তা স্থগিত করা হয়েছে।
বিজেআরএফ সভাপতি আজিজুল ইসলাম ভুঁইয়া ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আজ এক বিবৃতিতে দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে ৩ মে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে পালন করতে সকল প্রেসক্লাব ও সাংবাদিক সংগঠনের প্রতি আহবান জানিয়েছেন।
এদিকে কাল সকাল ১০টায় সেগুন বাগিচার ঢাকা রিপোর্টাস ইউনিটির ভবনের স্বাধীনতা হলে ইযুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) এক আলোচনা সভার আয়োজন করেছে।এছাড়া দেশব্যাপী সংগঠনটির বিভিন্ন শাখা এ উপলক্ষে ব্যাপক কর্মসূচী গ্রহন করেছে। ওয়াইজেএফবি সভাপতি তানভীর আলাদিন এক বিবৃতিতে আগামীকালের আলোচনা সভায় সংগঠনের সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
বাসস/সবি/এমএআর/২২২৫/-এবিএইচ