সারাদেশের আওয়ামী লীগ কর্মীদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে : নানক

535

দিনাজপুর, ২ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগকে আরো শক্তিশালী ও সাংগঠনিকভাবে মজবুত করার লক্ষ্যে সারাদেশে তৃণমূল পর্যায়ে কর্মীদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে।
সরকারের লক্ষ্য ও কর্মসূচি বাস্তবায়নে যুবলীগ কর্মীদের গড়ে তোলার কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কল্যাণ ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য যুবলীগের প্রতিটি নেতা-কর্মীকে সজাগ ও সতর্ক থাকতে হবে।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র এডভোকেট জাহাঙ্গীর কবির নানক আজ বিকেলে জেলা শহরের গোর-এ শহীদ বড় ময়দানে জেলা আওয়ামী যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা যুবলীগের সভাপতি এ্যাড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।
এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশে যাতে কোন যুবক বেকার না থাকে সেজন্য সরকার ইতোমধ্যে ৩ কোটির মধ্যে ১ কোটি ৩০ লাখ যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী সাংগঠনিক কাঠামোর উপর দাঁড় করানোর জন্য শিগগিরই সারা দেশে ডাটাবেজ তৈরী করে কর্মীদের তালিকা চূড়ান্ত করা হবে।
কেউ যেন অনুপ্রবেশ করে দলের ক্ষতি করতে না পারে সেই জন্য সকল পর্যায়ের নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শ ও নীতির প্রশ্নে কখনই আত্মসমর্পণ করেননি। তিনি জীবনকে তুচ্ছ করে বাঙ্গালি জাতির মুক্তির জন্য সংগ্রাম করেছেন।
তিনি বলেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেল্টাপ্লানসহ উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে যুবলীগের নেতা-কর্মীদের এগিয়ে আসতে হবে।
মেধা, জ্ঞান ভিত্তিক ও বুদ্ধিদীপ্ত যুবকদের যুবলীগের পতাকা তলে সমবেত হওয়ার আহ্বান জানান তিনি।