সবাই সতর্ক হলে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিহত করা সম্ভব : মেয়র আতিকুল ইসলাম

152

ঢাকা, ২ মে, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সবাই সতর্ক হলে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিহত করা সম্ভব।
রাজধানীর গুলশানে আজ ‘জঙ্গিবাদ বিরোধী’ একটি র‌্যালি উদ্বোধনকালে জঙ্গি ও সন্ত্রাসবাদ রুখতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। আমরা যেখানে থাকি তার আশপাশের অবস্থা কি সে বিষয়ে সতর্ক থাকতে হবে। তাহলে কোন রকম ঝুঁকি ছাড়াই এটিকে প্রতিহত করা সম্ভব হবে।’ গুলশান থানার সামনে থেকে শুরু হয়ে গুলশান ইয়ুথ ক্লাব ঘুরে আবার থানা চত্বরে এসে র‌্যালিটি শেষ হয়।
মেয়র বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। নিজেদের বাসস্থানের আশপাশের অবস্থা কি, সে বিষয়েও সতর্ক থাকতে হবে। আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধবের সম্পর্কেও খোঁজ-খবর রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব কে কোথায় আছে, সেদিকে খেয়াল রাখতে হবে। কারও বিষয়ে সন্দেহ থাকলে সেই তথ্য আমাদেরকে জানাতে হবে। সন্ত্রাসবাদ মোকাবেলায় বনানী সোসাইটি, গুলশান সোসাইটি একসাথে কাজ করছে। এটি একটি মডেল। এইভাবে দেশের সব জায়গায়-জেলা উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়েও সন্ত্রাসীদের বিরুদ্ধে সচেতন থাকতে হবে।
ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের আয়োজনে জঙ্গিবাদ বিরোধী র‌্যালি পরিচালনা করেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার আব্দুর রাজ্জাক। র‌্যালিতে গুলশান বিভাগের অধীন সব থানার পুলিশ কর্মকর্তা এবং সদস্যরা অংশগ্রহণ করেন।