রান উৎসবের ম্যাচে ইংল্যান্ডকে হারালো স্কটল্যান্ড

260

এডিনবার্গ, ১১ জুন ২০১৮ (বাসস/এএফপি) : রান উৎসবের ম্যাচে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর দল ইংল্যান্ডকে ৬ রানের ব্যবধানে হারিয়ে বিশ্বকে চমকে দিলো পুঁচকে দল স্কটল্যান্ড। গতরাতে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে কালাম ম্যাকলিয়ডের অপরাজিত ১৪০ রানের সুবাদে ৫০ ওভারে ৩৭১ রান করে স্কটল্যান্ড। এটি স্কটিশদের দলীয় সর্বোচ্চ স্কোর। জবাবে জনি বেয়ারস্টোর ৫৯ বলে ১০৫ রানের পরও ৭ বল বাকী থাকতে ৩৬৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।
তিন নম্বরে ব্যাট হাতে নেমে ম্যাকলিয়ড ১৬টি চার ও ৩টি ছক্কায় ৯৪ বলে অনবদ্য ১৪০ রান করেন। এরপর বড় টার্গেটে খেলতে নেমে ২৭৬ রানে সপ্তম উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। এ অবস্থায় ম্যাচ জয়ের চিন্তাও করেনি তারা। কিন্তু শেষদিকে মঈন আলির ৩৩ বলে ৪৬ ও লিয়াম প্লাংকেটের ৪৫ বলে অপরাজিত ৪৭ রানে ম্যাচ জয়ের পথ পেয়ে যায় ইংল্যান্ড। কিন্তু ৪৯তম ওভারের শেষ দুই উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ রান করা বেয়ারস্টো ১২টি চার ও ৬টি ছক্কায় নিজের ইনিংস সাজান। ম্যাচ সেরা হয়েছেন স্কটল্যান্ডের ম্যাকলিয়ড।
সদ্যই পাকিস্তানের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করলো ইংল্যান্ড। স্কটল্যান্ডের কাছে এক ম্যাচের সিরিজ হেরে আগামী ১৩ জুন থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি-২০ শুরু করবে ইংল্যান্ড।