টেকসই উন্নয়নে নারী-পুরুষের বৈষম্য দূর করতে হবে : ড.গওহর রিজভী

224

যশোর, ২ মে, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড.গওহর রিজভী বলেছেন, টেকসই উন্নয়নে নারী-পুরুষের বৈষম্য দূর করা একান্ত অপরিহার্য। পৃথিবীর যেসব দেশ উন্নয়ন করেছে সেখানে নারী-পুরুষের বৈষম্য নেই বললেই চলে।
এসডিজির অগ্রগতি চাইলে নারীদের অগ্রগতির দিকে গুরুত্ব দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, “সমাজ থেকে নারী নির্যাতন বন্ধ করতে হবে। যতক্ষণ তা না পারছি, আমরা সভ্য হতে পারবো না।”
গওহর রিজভী আজ যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) বিষয়ক কর্মশালা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠি, দুস্থ ও অসহায়দের মাঝে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন এলজিইডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমত আরা সাদেক।
গওহর রিজভী বলেন, টেকসই উন্নয়ন করতে হলে অগ্রাধিকার ভিত্তিতে সবাইকে নিয়ে এগুতে হবে। সমাজ থেকে যদি দূর্নীতি উৎপাটন সম্ভব না হয়, সহিংসতা রোধ করা না যায়, তবে আমাদের টেকসই উন্নয়নে বাঁধাগ্রস্ত হবে।
অনুষ্ঠানে সড়ক দূর্ঘটনায় আহত ও নিহত পরিবারের মাঝে সাড়ে ৫লাখ টাকার চেক, দুস্থ বুনো সম্প্রদায়ের ১১টি পরিবারসহ ১২টি পরিবারকে জমির দলিল প্রদান করা হয়।