বাসস দেশ-১৫ : রমজানে ভ্রাম্যমাণ ট্রাকে চিনি বিক্রয় করবে চিনি ও খাদ্য শিল্প সংস্থা

119

বাসস দেশ-১৫
চিনি – ট্রাক-সেল
রমজানে ভ্রাম্যমাণ ট্রাকে চিনি বিক্রয় করবে চিনি ও খাদ্য শিল্প সংস্থা
ঢাকা, ২ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থা পবিত্র রমজান উপলক্ষে রাজধানী ঢাকাসহ সকল বিভাগীয় শহর এবং রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলোর গেটে ভ্রাম্যমাণ ট্রাকে করে চিনি বিক্রয় করবে।
রাজধানীর ১৬টি স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হবে। ট্রাক সেলে প্রতি কেজি প্যাকেট জাত চিনি ৬৫ টাকা এবং মিল গেটে খোলা চিনি ৫০ টাকা দরে বিক্রি হবে।
শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন আজ রাজধানীর দিলকুশায় চিনিশিল্প ভবনে এই কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্পসচিব মোঃ আবদুল হালিম। কর্পোরেশনের চেয়ারম্যান আ শ ম ইমদাদুদ দস্তগীর এতে সভাপতিত্ব করেন।
শিল্পমন্ত্রী বলেন, রমজানে দেশের কোথাও চিনির ঘাটতি হবেনা। চিনির পর্যাপ্ত মজুদ রয়েছে। রমজানে সকলের কাছে পর্যাপ্ত পরিমাণ চিনি পৌঁছে দিতে ট্রাকের মাধ্যমে চিনি বিক্রয়ের উদ্যোগ নেয়া হয়েছে।
রমজানে চিনির সম্ভাব্য চাহিদা প্রায় ৩ লাখ মেট্রিক টন এ কথা উল্লে¬খ করে শিল্প প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের নিকট ১ লাখ ৪৬ হাজার মেট্রিক টনের বেশি চিনি মজুদ আছে। এছাড়া, চলতি ২০১৮-’১৯ অর্থবছরে বেসরকারি পর্যায়ে ১৭ লাখ ৬ হাজার ৬ শ’ ৭৯ মেট্রিক টন ‘র’ সুগার আমদানি করা হয়েছে।
তিনি বলেন, চিনির পর্যাপ্ত সরবরাহ থাকার পরও কারসাজি করে এর মূল্য বৃদ্ধির চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়াহবে।
রমজানে খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআই’র বিভিন্ন কার্যক্রম সম্পর্কে শিল্পমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং করেন। ব্রিফিংয়ে জানানো হয়, রমজানে ঢাকা মহানগরীতে বিএসটিআই’র নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বিএসটিআই ও ঢাকা জেলা প্রশাসন যৌথভাবে ঢাকা মহানগরীতে প্রতিদিন ৩টি মোবাইল কোর্ট পরিচালনা করবে।
বাসস/সবি/জেডআরএম/১৬৩৫/এমএসআই