বাজিস-২ : মেহেরপুরে ৩৭ হাজার ৫০৫ পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ শুরু

169

বাজিস-২
মেহেরপুর-চাল বিতরণ
মেহেরপুরে ৩৭ হাজার ৫০৫ পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ শুরু
মেহেরপুর ১১ জুন ২০১৮ (বাসস) : পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে অসহায় গরীব ও দুস্থ ব্যক্তিদের মাঝে চাল বিতরণ কার্যক্রম আজ সোমবার শুরু হয়েছে। কার্যক্রমের উদ্বোধন করেছেন মেহেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন।
গতবছর যেখানে জেলায় ১০ হাজার ২৪৩ দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। সেখানে এবার ৩৭ হাজার ৫০৫ পরিবারের মধ্যে চাল বিতরণ করা হচ্ছে। এরমধ্যে মেহেরপুর সদরে গতবছর বিতরণ করা হয় ২ হাজার ২৭৩ পরিবারের মাঝে, এবার ১১ হাজার ১৭ পরিবার। মেহেরপুর পৌরসভায় গতবছর ১৫শ পরিবারের থেকে বেড়ে এবার বিতরণ করা হচ্ছে ৪ হাজার পরিবারের মাঝে। মুজিবনগর উপজেলায় গতবছর বিতরণ করা হয় ১ হাজার ৫০ পরিবারের মাঝে। এবার বিতরণ করা হচ্ছে ৪ হাজার ৬০৮ পরিবারের মাঝে। গাংনী উপজেলায় গতবছর ৪ হাজার ২২০ পরিবার থেকে বেড়ে এবার ১৪ হাজার ৮শ পরিবারে এবং গাংনী পৌর এলাকায় ৩ হাজার ৮০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।
প্রথমবারের মতো এ চাল পাওয়া গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রাবেয়া খাতুন বলেন- এ প্রথম তিনি ঈদ উপলক্ষে ১০ কেজি চাল পেলেন। এরআগে তিনি কোনদিন এমন সহযোগিতা পাননি। আজ সোমবার সকাল ৯টায় গাংনীর ১ নম্বর কাথুলী ইউনিয়ন পরিষদে ইউনিয়নের দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান।
গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার দিলিপ কুমার সেন জানান- ˜িগুণেরও বেশী পরিবারে এবার চাল বিতরণ করা হচ্ছে। উপজেলায় কোন পরিবার ঈদে খাবারের অভাব হয়েছে এমন বলতে পারবে না।
সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসার নাহিদা ইসলাম জানান- গতবছর মেহেরপুর জেলায় ১০ হাজার ২৪৩ দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। সেখানে এবার ৩৭ হাজার ৫০৫ পরিবারের মধ্যে চাল বিতরণ করা হচ্ছে। যা কেজির পরিমানে ৩ লক্ষ ৭৫ হাজার ৫০ কেজি।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১১০/নূসী