একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন সমাপ্ত

1086

সংসদ ভবন, ১১ মার্চ, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শেষ হয়েছে।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অধিবেশন সমাপ্তি সম্পর্কিত ঘোষণা পাঠের মাধ্যমে অধিবেশন আজ সমাপ্ত ঘোষণা করেন।
এর আগে আজ সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপনী ভাষণ দেন। এছাড়া বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ সমাপনী বক্তব্য দেন।
একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন গত ২৪ এপ্রিল শুরু হয়ে আজ ৩০ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত মোট ৫ কার্যদিবস চলে। এ অধিবেশনে ৩টি সরকারি বিল পাস করা হয়। একটি বিল উত্থাপিত হয়।
এ অধিবেশন চলাকালে বিএনপি থেকে নির্বাচিত ৫ জন সংসদ সদস্য শপথ গ্রহণ করে অধিবেশনে অংশ নেন। এছাড়া গণফোরামের দু’জন সংসদ সদস্যও এ অধিবেশনে অংশ নেন।
এছাড়া চলতি অধিবেশনে সংসদ কার্যপ্রনালী বিধির ১৪৭ (১) বিধিতে সাধারণ আলোচনা শেষে সন্ত্রাস-যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।
স্পিকার এই অধিবেশনে সরকার ও বিরোধীদল নির্বিশেষে সবাইকে কার্যকর ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানান। সাথে সাথে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ ও সংসদে যোগ দেয়ায় তাদের অভিনন্দন জানান। ইতোমধ্যে গণফোরামের দু’জন সদস্যের প্রতিও তিনি অভিনন্দন জানান।
স্পিকার সংসদ অধিবেশন পরিচালনায় সহযোগিতা করায় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদ উপনেতা, মন্ত্রী সভার সদস্যবৃন্দ, চিফ হুইপসহ হুইপগণ, বিরোধীদলীয় সদস্য বেগম রওশন এরশাদ, সকল সংসদ সদস্য, ডেপুটি স্পিকার ও সভাপতিমন্ডলীর সদস্য, মিডিয়া কর্মীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
সমাপনী ভাষণের পর স্পিকার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ সংসদে পাঠ করেন।