রাষ্ট্রপতির সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

369

ঢাকা, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন এইচ. এম. আল-মুতাইরি আজ বঙ্গভবনে বিদায়ী সাক্ষাৎ করেছেন।
বৈঠক শেষে রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের একথা জানান। এ সময় রাষ্ট্রপতি বাংলাদেশে চার বছর সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য সৌদি রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান।
রাষ্ট্রপতি এ সময় বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, দুই ভ্রাতৃপ্রতিম দেশের সঙ্গে বর্তমানে খুবই চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান রয়েছে। আগামী দিনে এই সম্পর্ক আরো দৃঢ় হবে বলে তিনি উল্লেখ করেন।
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফর এবং সৌদি আরবের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এই সফরের মাধ্যমে ভ্রাতৃপতিম দু’দেশের মাঝে ব্যবসা ও বাণিজ্যের ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচিত হয়েছে।
রাষ্ট্রপতি হামিদ এ সময় সৌদির বাদশা এবং পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদকে তাঁর শুভেচ্ছা পৌঁছে দিতে বলেন।
এ সময় ভ্রাতৃপ্রতিম দু’দেশের মাঝে দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ পোষণ করে বিদায়ী রাষ্ট্রদূত বলেন, দুই দেশের মাঝে সম্পর্ক এখন একটি নতুন উচ্চতায় পৌঁছেছে এবং আগামী দিনগুলোতে এই সম্পর্ক আরো দৃঢ় থেকে দৃঢ়তর হবে।
এ সময় আল-মুতাইরি সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীদের অবদানের কথা তুলে ধরে বলেন, সৌদি আরবের উন্নয়নে বাংলাদেশীরা ব্যাপক অবদান রাখছে।
সাক্ষাতকালে রাষ্ট্রপতির সচিবগণসহ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সৌদি দূতাবাসের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।