পণ্য পরিবহনে চাঁদাবাজী বন্ধে সরকার কঠোর অবস্থান গ্রহণ করেছে : বাণিজ্যমন্ত্রী

403

ঢাকা, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সরকার পণ্য পরিবহনে চাঁদাবাজী বন্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে।
প্রতিটি বিভাগীয় কমিশনারকে এ বিষয়ে চিঠি লেখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসাগণ এ বিষয়ে প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। যাতে রমজান মাসকে সামনে রেখে কেউ চাঁদাবাজী বা পণ্যের মূল্য বৃদ্ধি করার সুযোগ না পায়।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আজ ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভোক্তা অধিকার সরক্ষণ অধিদফতর আয়োজিত বিশ্ব ভোক্তা দিবস এর আলাচনা সভা আয়োজন উপলক্ষে সংবাদ সন্মেলনে এ সব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা সবাই ভোক্তা। ভোক্তার অধিকার রক্ষায় আমাদের সচেতন হতে হবে। আমরা কাউকেই চাঁদাবাজী বা কোন পণ্যের মূল্য বৃদ্ধির সুযোগ দিতে চাই না। ভোক্তা যাতে ন্যায্য মূল্যে নিরাপদ ও মান সম্পন্ন পণ্য পান, সে জন্য সরকার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর প্রতিষ্ঠা করেছে।
বাণিজ্যমন্ত্রী বলেন, ভোক্তার অধিকার সুরক্ষায় সরকার কাজ করছে। দেশের সকল জেলা. উপজেলা ও ইউনিয়নের ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি গঠন করা হয়েছে। নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। ভোক্তার অধিকার রক্ষায় সরকার আইন প্রয়োগের ক্ষেত্রে কঠোর অবস্থানে রয়েছে।
তিনি বলেন, টিসিবি খোলা বাজারে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার সহনীয় পর্যায়ে রয়েছে। পণ্যের মজুত চাহিদার চেয়ে অনেক বেশি রয়েছে। বাজারে সরবরাহ স্বাভাবিক রয়েছে। কোন পণ্যের সংকট হবে না।
সংবাদ সন্মেলনে বাণিজ্য মন্ত্রনালয়ের সচিব মো. মফিজুল ইসলাম এবং জাতীয় ভোক্তা অধিকার সরক্ষণ অধিদফতরের মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর উপস্থিত ছিলেন।