বাসস ক্রীড়া-১৫ : রিউসের দুই ম্যাচে নিষেধাজ্ঞা ডর্টমুন্ডের শিরোপা স্বপ্নে আঘাত

164

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-জার্মান-বুন্দোসলীগা-ডর্টমুন্ড
রিউসের দুই ম্যাচে নিষেধাজ্ঞা ডর্টমুন্ডের শিরোপা স্বপ্নে আঘাত
বার্লিন, ৩০ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি): বুন্দেসলীগায় আর মাত্র তিনটি ম্যাচ বাকী আছে বরুশিয়া ডর্টমুন্ডের। তন্মধ্যে দু’টি ম্যাচে খেলতে পারবেনা ক্লাবটির তারকা ফুটবলার মার্কো রিউস। কারণ দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। গত শনিবার শালকের বিপক্ষে ডার্বি ম্যাচে লাল কার্ড দেখায় তাকে পরবর্তী দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)।
সোমবার ডিএফবির এই ঘোষণার ফলে ডর্টমুন্ড অধিনায়ক মাঠে ফিরতে পারবেন লীগের শেষ ম্যাচে। এ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ বরুশিয়া মনচেনগ্লাডব্যাচ। এরই মধ্যে হয়তো নিশ্চিত হয়ে যাবে লীগ শিরোপা।
এর আগে লীগ ম্যাচ খেলতে ওয়ার্ডার ব্রেমেন সফরে যাবে শিরোপা প্রত্যাশী ডর্টমুন্ড। এরপর ফরচুনা ডাসেলডর্ফকে আথিথেয়তা দিবে রিউস বিহীন দলটি। এই দুই ম্যাচের মাধ্যমে তাদের দুই পয়েন্টের ব্যবধান কমাতে হবে তালিকার শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের সঙ্গে।
নগর প্রতিপক্ষ শালকের বিপক্ষে ম্যাচে বিপজ্জনক চ্যালেঞ্জের কারণে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল রিউসকে। ম্যাচে ৪-২ গোলে পরাজিত হয় ডর্টমুন্ড। একই ধরনের চ্যালেঞ্জের কারণে শনিবার লাল কার্ড দেখতে হয় তার আরেক সতীর্থ ম্যারিয়াস উল্ফকে। মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হয়েছেন তিনি।
ওই পরাজয়ের ফলে পয়েন্ট তালিকায় চার পয়েন্টে এগিয়ে যাবার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে ডর্টমুন্ড। কারণ তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বী বায়ার্ন রোববার ড্র করেছে ন্যুরেমবার্গের সঙ্গে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫৫/স্বব