বাসস দেশ-২৪ : বিইউপি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন সেনাপ্রধান

140

বাসস দেশ-২৪
বিইউপি-প্রকল্প-উদ্বোধন
বিইউপি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন সেনাপ্রধান
ঢাকা, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) উন্নয়ন প্রকল্প (প্রথম পর্যায়)-এর উদ্বোধন আজ মঙ্গলবার বিইউপি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পূর্ত কাজসমূহের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
পরে তিনি সেখানে একটি চারা গাছ রোপন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
আইএসপিআর জানিয়েছে, নির্মিত ব্যস্থাপনা সমূহের মধ্যে ১৫ তলা বিশিষ্ট ফ্যাকাল্টি অব বিজনেস অ্যাড মিনিস্ট্রেশন (এফবিএস) ভবন, ১৫ তলা বিশিষ্ট ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্স (এফএএসএস) ভবন, ১৫ তলা বিশিষ্ট ফ্যাকাল্টি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এফএসটি) ভবন, ৬ তলা বিশিষ্ট লাইব্রেরি বিল্ডিং, বিইউপি সেতু (পূর্ব-পশ্চিম ক্যাম্পাস সংযোগ সেতু) এবং বিইউপি স্বাধীনতা অডিটোরিয়াম উল্লেখযোগ্য। এ সব অবকাঠামোগত উন্নয়ন কর্মসমূহ আগামী ২০২১ সালের মধ্যে শেষ হবে। উদ্বোধন শেষে এসব প্রকল্প সমূহের সফল সমাপ্তি ও বিইউপির সার্বিক উন্নতি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সশস্ত্র বাহিনী, শিক্ষা মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয়, ইউজিসি ও বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এমএন/১৯৪১/-জেজেড