বাসস ক্রীড়া-১২ : ইংল্যান্ড দলে ডাক পেলেন ভিন্স-মালান-ডাকেট

115

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ইংল্যান্ড দল
ইংল্যান্ড দলে ডাক পেলেন ভিন্স-মালান-ডাকেট
লন্ডন, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ইংল্যান্ড দলে ডাক পেলেন জেমস ভিন্স, ডেভিড মালান ও বেন ডাকেট। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচের জন্য মালান-ডাকেট এবং পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে সুযোগ পেলেন ভিন্স।
ড্রাগ নেয়ার অপরাধে ইংল্যান্ডের বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়েছে ওপেনার অ্যালেক্স হেলসকে। প্রথমে ২১ দিনের জন্য নিষিদ্ধ করা হলেও, পরে বিশ্বকাপের দল থেকে তাকে বাদ দেয় ইংল্যান্ড এন্ড ওয়ালেস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আইসিসি’র নিয়মনুযায়ী আগামী ২৩ মে’র মধ্যে আগে ঘোষিত বিশ্বকাপ দল থেকে খেলোয়াড় পরিবর্তন করা যাবে। তাই হেলসের পরিবর্তে দলের সুযোগ পাবার সুযোগ থাকছে ভিন্সের।
গত শুক্রবার ইংল্যান্ডের ঘরোয়া রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে হ্যাম্পশায়ারের হয়ে ব্যাট হাতে চমক দেখিয়েছেন ভিন্স। গ্লষ্টারশায়ারের বিপক্ষে তিন নম্বরে ব্যাট হাতে নেমে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৫৪ বলে ১৯০ রানের দর্শনীয় ইনিংস খেলেন ভিন্স।
এছাড়াও ভিন্সের সাম্প্রতিক ফর্মটা চলছে দুর্দান্ত। টুর্নামেন্টে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ৮০ দশমিক ৪০ গড়ে একটি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ৪০২ রান করেছেন তিনি। গেল বছরের জুলাইয়ে লিডসে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২৮ বছর বয়সী এই ডান-হাতি ব্যাটসম্যান। তবে ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত খেলা ৬ ম্যাচে আহামরি কিছুই করতে পারেননি ভিন্স। ৫ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১৩১ রান রয়েছে তার।
দীর্ঘদিন পর ইংল্যান্ড দলে সুযোগ পেলেন ডাকেট। আড়াই বছর আগে ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন তিনি। চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে জাতীয় দলের জার্সি গায়ে সর্বশেষ ওয়ানডে খেলেন ডাকেট। চলমান ঘরোয়া রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ছাড়াও সম্প্রতি প্রথম শ্রেনির ক্রিকেটে নিজের সেরা পারফরমেন্স প্রদর্শন করায় জাতীয় দলে সুযোগ পেলেন ডাকেট। ডাকেট ইংল্যান্ডের হয়ে ৩ ম্যাচে ১২৩ রান করেন।
তবে এই প্রথমবারের মত ইংল্যান্ড দলে ডাক পেলেন মালান। এ পর্যন্ত ইংলিশদের হয়ে ওয়ানডে খেলেননি তিনি। ১৫টি টেস্ট ও ৫টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মালানের। চলমান ঘরোয়া রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে মিডলসেক্সকে নেতৃত্ব দিচ্ছেন মালান। ওয়ানডে কাপের প্রথম ম্যাচেই ৯৫ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। তবে পরের চার ম্যাচে বড় ইনিংস খেলতে পারেননি ৩১ বছর বয়সী মালান।
আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের টি-২০ দল : ইয়োইন মরগান (অধিনায়ক), জোফরা আর্চার, টম কারান, জো ডেনলি, বেন ডাকেট, বেন ফোকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেমস ভিন্স ও ডেভিড উইলি।
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।
বাসস/এএমটি/১৯০৫/স্বব