বাসস ক্রীড়া-১১ : মেসির বিশ্বসেরার মুকুটের দিকে দৃষ্টি নেই ফন ডিকের

122

বাসস ক্রীড়া-১১
ফুটবল-মেসি-ফন ডিক
মেসির বিশ্বসেরার মুকুটের দিকে দৃষ্টি নেই ফন ডিকের
লন্ডন, ৩০ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি) : ভিরগিল ফন ডিক রোববার জয় করেছেন প্রিমিয়ার লীগের বর্ষ সেরা খেলোয়াড়ের মুকুট। তবে লিভারপুলের এই ডিফেন্ডার বলেছেন ইউরো সেরার ব্যালন ডি অঁর খেতাব জয়ে লিওনেল মেসির সঙ্গে পাল্লা দেয়ার কোন চিন্তা তার মধ্যে নেই।
আগামীকাল চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালের প্রথম লেগে অংশ নিতে লিভারপুলের হয়ে বার্সেলোনা সফর করবেন ফন ডিক। যেখানে ৫ বারের ব্যালন ডি অঁর খেতাব জয়ী তারকা মেসির মোকাবেলা করবেন তিনি।
চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে ৪৬টি গোল করেছেন মেসি। ইতোমধ্যে চার ম্যাচ হাতে রেখে লা লীগার শিরোপাও ঘরে তুলেছে তার ক্লাব বার্সেলোনা। কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা দৌড়ে টিকে থেকে ট্রেবল জয়ের পথেই রয়েছে কাতালান ক্লাবটি।
মেসির বিপক্ষে আসন্ন ম্যাচকে সামনে রেখে ফন ডিক বলেন, ‘এই মুহূর্তে ( ব্যালন ডি অঁর’) খেতাব জয় নিয়ে আমি কিছু ভাবছিনা। ওই খেতাবের জন্য এখনো বিশ্বের অনেক নামী দামী খেলোয়াড় রয়েছেন, যারা দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছেন। আমি আমার বর্তমান পারফর্মেন্স নিয়েই সন্তুষ্ট। আমি একদিকে যেমন ধারাবাহিকতার মধ্যে আছি, তেমনি ফিটনেসও রয়েছে। আমার মনে হয় খুব বেশী আগাম চিন্তা না করাটাই বুদ্ধিমানের কাজ।’
সব ধরনের প্রতিযোগিতায় টানা ১০ জয় নিয়ে ক্যাম্প ন্যু সফরে যাচ্ছে লিভারপুল। তবে প্রিমিয়ার লীগে এখনো পর্যন্ত ম্যানচেস্টার সিটিকে ছাড়িয়ে যেতে পারেনি তারা। বর্তমান চ্যাম্পিয়নদের চেয়ে এখনো ১ পয়েন্টে পিছিয়ে রয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। লীগে আর অবশিষ্ট রয়েছে দু’টি ম্যাচ। এর আগে কঠিন ম্যাচে বার্সার মোকাবেলা করতে যাচ্ছে দলটি।
ফন ডিক বলেন, ‘এই মুহূর্তে আমরা শিরোপার লড়াইয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে রয়েছি। চ্যাম্পিয়ন্স লীগে আমাদের প্রতিপক্ষ দুর্দান্ত বার্সেলোনা। যে ম্যাচে আমাদেরকে সেরা দলটিকেই নামাতে হবে। সুতরাং ম্যাচ বাই ম্যাচ সবকিছু নিয়ে ভাবতে হবে। এই মুহুর্তে আমাদের চিন্তা জুড়ে রয়েছে বার্সেলোনা। এর পর সপ্তাহের মধ্যভাগে ঘরোয়া লীগে নিউক্যাসলের মোকাবেলা করতে হবে। যে কারণে বেশী দূরে তাকানোর সুযোগ নেই। এখন আমার ব্যক্তিগত মনোযোগ লিভারপুলকে ঘিরে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব