জঙ্গীবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বিএনপির প্রতি নাসিমের আহবান

279

ঢাকা, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বিএনপির নেতাদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কার্যালয়ে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে আয়োজিত এক শান্তি সমাবেশে এ আহবান জানান।
মোহাম্মদ নাসিম বলেন, ‘ আপনারাও জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এগিয়ে আসুন। আসুন আমরা সকলে মিলে ঐক্যবদ্ধভাবে জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। জঙ্গীবাদকে শুধু নিয়ন্ত্রণ নয়, সমূলে উৎপাটন করি।’
জাতীয় সংসদে যোগদানের জন্য বিএনপির নেতাদের ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, আপনারা অনেক পরে হলেও পার্লামেন্টে যোগদান করেছেন। এ জন্য কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।
সমাবেশে আসন্ন পবিত্র রমজান মাসে দেশের প্রতিটি বিভাগীয় ও জেলা শহরে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশ করা হবে বলেও কর্মসূচী ঘোষণা করেন নাসিম।
নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম মওলা নকসেবন্দী, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, শাজাহান খান এমপি, মুহম্মদ শফিকুর রহমান এমপি, এডভোকেট কামরুল ইসলাম এমপি, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনালকান্তি দাস এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।
সমাবেশ পরিচালনা করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি।