নাটোরে খাদ্যে ভেজাল রোধে মতবিনিময়

169

নাটোর, ৩০ এপ্রিল, ২০১৯ (বাসস) : রমজান মাস উপলক্ষে খাদ্যে ভেজাল রোধ এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে নাটোরে আজ বেলা ১২টায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধি, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে সভায় ন্যায্য মূল্যে বিশুদ্ধ খাদ্য বিপনণের উপর গুরুত্ব আরোপ করে ব্যবসায়ীদের উদ্বুদ্ধকরণে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ভেজাল প্রতিরোধ এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শনের জন্যে ব্যবসায়ীদের প্রতি নির্দেশনা দেওয়া হয়।
সভায় নিরাপদ খাদ্য আইন,২০১৩ উপস্থাপনার পর এর বিভিন্ন প্রয়োগিক দিক নিয়ে আলোচনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইদুজ্জামান । আইনের যথাযথ প্রয়োগে কার্যকর প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের জন্যে মতামত প্রদান করা হয় সভায়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ বেলাল হোসেন, জেলা ক্যাবের সাধারণ সম্পাদক রইস উদ্দিন সরকার ও বেসরকারী উন্নয়ন সংস্থা আলো’র নির্বাহী পরিচালক শামীমা লাইজু নীলা ।