বাসস ক্রীড়া-২ : রিয়ালের সাথে ‘শতভাগ’ অঙ্গীকারাবদ্ধ বেল

150

বাসস ক্রীড়া-২
ফুটবল-বেল
রিয়ালের সাথে ‘শতভাগ’ অঙ্গীকারাবদ্ধ বেল
লন্ডন, ৩০ এপ্রিল ২০১৯ (বাসস) : ভবিষ্যত নিয়ে নানা গুঞ্জন চললেও নিজে এখনো রিয়াল মাদ্রিদের সাথে ‘শতভাগ’ অঙ্গীকারাবদ্ধ বলে জানিয়েছেন দলটির তারকা খেলোয়াড় ওয়েলসের আছেন গ্যারেথ বেল।
টটেনহ্যাম হটস্পারের সাবেক এই উইঙ্গার স্প্যানিশ জায়ান্টদের সাথে কঠিন একটি মৌসুম কাটানোর পর আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসছেন বলে দল বদলের বাজারে জোর গুজব রয়েছে। ২৯ বছর বয়সী বেল অবশ্য অকপটেই স্বীকার করেছেন সতীর্থদের সাথে বর্তমানে তার খুব একটা জোড়ালো সম্পর্ক নেই। এবারের মৌসুমে রিয়াল নিজেদের নামের প্রতি মোটেই সুবিচার করতে পারেনি। রোববার তলানির দল রায়ো ভায়োকানোর সাথে ১-০ গোলের হতাশাজনক ম্যাচে পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন বেল। ম্যাচ শেষে রিয়াল বস জিনেদিন জিদান নিজেই বেলের মনোযোগ নিয়ে প্রশ্ন তুলেছেন।
বিবিসি স্পোর্টস ওয়েলসে জিদানের এই মন্তব্যের প্রেক্ষিতে বেলের এজেন্ট জোনাথন বারনেট বলেছেন, মাদ্রিদের সাথে গ্যারেথের এখনো শতভাগ প্রতিশ্রুতি রয়েছে।
ক্যারিয়ারের বাকিটা সময়ে মাদ্রিদের সাথে কাটাতে চান বেলের অতীত এই মন্তব্যের বিপরীতে বারনেট বলেছেন, ‘কোন কিছুরই পরিবর্তন হয়নি।’
গত মৌসুমের শেষের দিকে বেশ কয়েকটি ম্যাচে রিয়ালের হয়ে মূল একাদশে সুযোগ পাননি বেল। তখন থেকেই মূলত তার হতাশা বেড়েছে। লিভারপুলের বিপক্ষে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দুই গোল করা বেল ঐ মুহূর্তে রিয়াল ছাড়ার বিষয়ে গণমাধ্যমের সামনে কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছিলেন। বেলের সাথে মাদ্রিদের বর্তমান চুক্তি ২০২২ পর্যন্ত রয়েছে। কিন্তু জিদানের ফেরায় এই চুক্তি বহাল রাখা কিছুটা হলেও কঠিন হয়ে গেল। জিদানের সাথে বেলের সম্পর্ক কখনই মধুর ছিলনা।
স্পেনে থেকে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগা শিরোপা জেতা বেল সম্প্রতি ধারাবাহিক ফর্মহীনতার কারনে তোপের মুখে রয়েছেন। এছাড়া ইনজুরি সমস্যা তো রয়েছেই। গত মৌসুমে হঠাৎ করেই মাদ্রিদের দায়িত্ব ছেড়ে দেবার পর আবারো কোচ হিসেবে ফিরে এসেছেন জিদান। আর এসেই তিনি ওয়েলস তারকাকে সতর্ক করে বলেছেন এভাবে চলতে পারেনা। এমন হলে অন্য কোথাও গিয়ে সময় দিতেও তিনি বেলকে সতর্ক করেছেন।
ইতোমধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম বেলকে নিয়ে আগ্রহ প্রকাশ করেছে।
বাসস/নীহা/১৬০৫/স্বব